Press "Enter" to skip to content

কোভিড সার্টিফিকেটে মোদীর ছবি নিয়ে আপত্তি, মামলাকারীকে ১ লক্ষ টাকা জরিমানা আদালতের

[ad_1]

নয়া দিল্লিঃ কেরলের হাইকোর্টে (Kerala High Court) একটি মামলা দাখিল করে করোনার ভ্যাকসিন সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ছবি সরানোর দাবি জানানো হয়েছিল। আবেদনের ভিত্তিতে কেরলের হাইকোর্টে শুনানি হয় এবং কিছু প্রশ্ন করার পর আদালত আবেদনকারীকে আদালতের সময় নষ্ট করার জন্য ১ লক্ষ টাকার জরিমানা করে।

আবেদনকারী জানিয়েছিলেন যে, তিনি রীতিমত টাকা দিয়ে করোনার ভ্যাকসিন নিয়েছেন। বেসরকারি হাসপাতালে টিকা নেওয়ার পর ভ্যাকসিনেশন সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি আর বার্তা দেখে অবাক হয়ে যান তিনি। আর এই কারণেই তিনি কেরল হাইকোর্টের দ্বরস্থ হন। তিনি আদালতে জানিয়েছেন যে, করোনার ভ্যাকসিন সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকা ওনার মৌলিক অধিকারের হনন।

বেসরকারি হাসপাতাল থেকে টাকা দিয়ে টিকা কেনার পরেও টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি আর বার্তা দেখে তাজ্জব হয়ে ওঠেন তিনি। আর এই কারণেই তিনি কেরল হাইকোর্টে বিশেষ আবেদন দাখিল করে টিকার সার্টিফিকেট থেকে নরেন্দ্র মোদীর ছবি আর বার্তা সরানোর দাবি জানান।

আবেদনকারীর দাবি খারিজ করে হাইকোর্টের বিচারক পিভি কুনশিকৃষ্ণন বলেন, ‘আমার মতে এটি একটি বেকার আবেদন। এটি অন্য কোনও উদ্দেশ্য নিয়ে দাখিল করা হয়েছে। আমার সন্দেহ হচ্ছে যে, আবেদনকারীর এর পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। আমার হিসেবে এটি সস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য করা একটি মামলা। আর এই কারণেই এই মামলা খারিজ করা হচ্ছে।”

https://platform.twitter.com/widgets.js

[ad_2]