Press "Enter" to skip to content

ক্যান্সারে আক্রান্ত ব্রিগেডিয়ারের বোন চাইলেন সাহায্য! ফোন করে ভরসা দিলেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির (Narendra Modi) ব্যক্তিত্বের সাথে পুরো বিশ্ব পরিচিত। ভারতবর্ষের (India) পদে থাকলেও নরেন্দ্র মোদির এমন এমন কিছু ছবি প্রায়শই সামনে আছে যা থেকে উনার নম্রতা ও উদার ও তার উদাহরণ ফুটে উঠে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আরেক বড় গুণ হল প্রত্যেকটি বিষয় কে খুঁটিয়ে দেখা তথা যেকোনো বিষয়কে অবহেলা না করে প্রত্যেক বিষয়ের প্রতি সমান গুরুত্ব দেওয়া।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটে যখন ক্যান্সার সার্ভাইভার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লেখেন। চিঠি প্রধানমন্ত্রীর কাছে আসার সাথে সাথে তিনি এ বিষয়ে খবর নিয়ে প্রতিক্রিয়া দেন। িয়ার ডিজে সাউন্ড আর বোন ক্যান্সারে আক্রান্ত, তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন।

ওই চিঠিতে ব্রিগেডিয়ার এবং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির কাছে আবেদন রাখেন। সেই আবেদনে তিনি লিখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদক্ষেপ আমার মত অনেক ক্যান্সার আক্রান্ত রোগীদের সাহায্য করতে পারে।” বিগ্রেডিয়ারের বোন প্রধানমন্ত্রী মোদিকে অনুরোধ করেছিলেন Sacituzumab Govitecan বাজারে এপ্রুভ করতে।

https://platform.twitter.com/widgets.js

 

Sacituzumab Govitecan ভারতীয় বাজারে অ্যাপ্রুভ হলে ক্যান্সার রোগীদের জন্য বরদান হিসেবে পরিচিত হবে বলে অনেকের ধারণা। আর এই দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেন ব্রিগেডিয়ার এর বোন। জানিয়ে দি, ব্রিগেডিয়ার ৬৮ বর্ষীয় বোন ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত। এদিকে ব্রিগেডিয়ার জানিয়েছেন, চিঠি পাওয়ার পরই প্রধানমন্ত্রী মোদীর বোনকে ফোন করে খবর নিয়েছেন এবং দাবি পূর্ন করার বিষয়ে আস্বাশন দিয়েছেন। ব্রিগেডিয়ার এক টুইট করে প্রধানমন্ত্রীর এই ব্যবহারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।