Press "Enter" to skip to content

ক্রিপ্টোকারেন্সির ব্যবহার নিয়ে কড়া পথে কেন্দ্র, উচ্চস্তরিয় বৈঠকে বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী

[ad_1]

নয়া দিল্লিঃ ক্রিপ্টোকারেন্সি (CryptoCurrency) ও এই বিষয়ের নানান ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) একটি গুরুত্বপূর্ণ বৈঠক করলেন। সূত্র অনুযায়ী, বৈঠকে এই বিষয়ে জোর দেওয়া হয়েছে যে, অধিক লাভ আর অস্বচ্ছ বিজ্ঞাপনের মাধ্যমে যুব সমাজকে পথভ্রষ্ট করার প্রয়াসে রাশ টানতে হবে। বৈঠকে এও চর্চা হয়েছে যে, অনিয়ন্ত্রিত ক্রিপ্টোকারেন্সিকে আর্থিক তছরুপ আর টেরর ফান্ডিংয়ের স্রোত হতে দেওয়া যাবে না।

বৈঠকে আলোচনা হয় যে, সরকার সচেতন যে এটি একটি উদীয়মান প্রযুক্তি, তাই সরকার এটির উপর গভীর নজর রাখবে এবং এ বিষয়ে অনেক প্রয়োজনীয় পদক্ষেপও নেবে। বৈঠকে এও চর্চা হয়েছে যে, সরকার এই বিষয়ে প্রগতিশীল এবং ভবিষ্যতের কথা মাথায় রেখে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করবে। সরকার এই বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে কথা চালিয়ে যাবে। যেহেতু এই বিষয় দেশের সীমাতেই আবদ্ধ নয়, সেহেতু বৈশ্বিক সহযোগিতার কথাও ভাবছে সরকার।

এই গুরুত্বপূর্ণ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যুক্ত বিভাগের বরিষ্ঠ কর্মীরা অংশ নেন। বৈঠকে উন্নত দেশে Crypto বাজার নিয়ে আপন করা নীতিতেও আলোচনা হয়। উল্লেখ্য, বিগত কিছু সময়ে ভারতীয় বাজারে আচমকাই CryptoCurrency-তে ব্যাপক গতি দেখা গিয়েছে। আর এই নিয়ে চিন্তিত সরকার।

CryptoCurrency-র সঙ্গে যুক্ত বিজ্ঞাপনেও অনেক দ্রুততা এসেছে, যার মাধ্যমে অনেক ভুয়ো এবং বিভ্রান্তিকর প্রতিশ্রুতিও দেওয়া হচ্ছে। যেহেতু এটি নতুন একটি প্রযুক্তি, তাই তরুণদের এই লোভে ধরা পড়ার সম্ভাবনাই বেশি। এ কারণেই সরকার এখন এর দিকে বিশেষ নজর দিচ্ছে।

[ad_2]