Press "Enter" to skip to content

খালি পেটে থাকবে না গরিবেরা, প্রতিটি বর্গের মানুষকে এক টাকায় গম দেওয়ার ঘোষণা শিবরাজ সিং চৌহানের

ভোপালঃ ে (Madhya Pradesh) বিধানসভা উপনির্বাচনের জন্য তোরজোড় শুরু হয়ে গিয়েছে। রাজ্যের ২৭ টি বিধানসভা আসনে হতে চলা উপ ে বিজেপি আর কংগ্রেস কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে। একদিকে যেমন ক্ষমতায় থাকা বিজেপি ২৭ টির মধ্যে সিংহভাগ আসন দখল করে কংগ্রেসকে ঝটকা দেওয়ার পরিকল্পনা বানিয়েছে, তেমনই আরেকদিকে কংগ্রেসও আবার ক্ষমতায় ফিরে আসার স্বপ্ন দেখছে।

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) রাজ্যের গরীব মানুষদের জন্য বানানো দুই লক্ষ আবাসের উদ্বোধন করেন। আরেকদিকে, রাজ্যের সমস্ত গরীবদের এক টাকা কেজি চাল দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান () । মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, ‘রাজ্যের প্রতিটি সম্প্রদায় আর গরীব মানুষদের ১৬ তারিখ থেকে এক টাকা কেজি গম দেওয়া হবে। কোনও গরীব যাতে খালি পেতে না থাকে, এরজন্য এই যোজনা শুরু হতে চলেছে।

এর আগে, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে বকেয়া বিদ্যুতের বিল মাফ করার ঘোষণা করেছিলেন। উনি বলেছিলেন, এবার রাজ্যবাসীকে আর বিদ্যুতের বিল নিয়ে সমস্যার মুখে পরতে হবে না। সরকার বিদ্যুতের বিল সম্পূর্ণ মাফ করে দিচ্ছে। এর সাথে সাথে উনি বলেছিলেন যে, আগামী দিনে রাজ্যবাসীকে একমাসেরই বিদ্যুত বিল দিতে হবে।

https://platform.twitter.com/widgets.js