Press "Enter" to skip to content

গাজা জয়ের লক্ষ্য নেতানিয়াহুর, বললেন উদ্দেশ্য পূরণ না হওয়ার পর্যন্ত থামবে না ইজরায়েল



নয়া ইজরায়েল-প্যালেস্তাইন সংঘর্ষ নিয়ে চাপের মধ্যে ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বুধবার এই যুদ্ধ আরও বড় হওয়ার এবং গাজা জয়ের সম্ভাবনা নিয়ে ইঙ্গিত দিলেন। তিনি জানান, ইজরায়েল প্রথমে প্যালেস্তাইনি সংগঠন হামাসের রকেট হামলা রোখার কাজ করছিল। কিন্তু এখন এই হামলা বেড়ে যাওয়ার ফলে হামাসের নিয়ন্ত্রণে থাকা গাজা পট্টি জয়ের সম্ভাবনা খারিজ করা যায় না।

নেতানিয়াহু ইজরায়েলের রাজধানী আভিভে ৭০ জন কূটনৈতিকবীদদের সামনে নিজের বক্তব্য পেশ করেন। সেখানে তিনি প্রায় ১০ দিন ধরে চলা যুদ্ধের পরিস্থিতি বয়ান করেন। এই যুদ্ধে গাজার জঙ্গি সংগঠন হামাস ইজরায়েলের বিরুদ্ধে হাজার হাজার রকেট ফায়ার করে, ইজরায়েল সেই হামলার জবাব এয়ার স্ট্রাইক করে দেয়। দুই পক্ষের মধ্যে মধ্যস্থতার মাধ্যমে যুদ্ধবিরতি ঘোষণা করার জন্য আন্তর্জাতিক মহল থেকে চাপ দেওয়া হচ্ছে।

নেতানিয়াহু ইজরায়েলের উপর হামাসের রকেট হামলা নিয়ে বলেন, ‘আপনি হয় ওদের রুখতে পারবেন, নাহলে ওদের এলাকা জয় করে নিতে পারবেন।” নেতানিয়াহু বলেন, ‘আমরা এখন জোরদার প্রতিরোধের কাজ করছি, কিন্তু আমি এটাও বলতে চাই যে, জয়ের সম্ভাবনাকে নাকোচ করা যায় না।”

আরেকদিকে, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু রাষ্ট্রপতি জো বাইডেনের সংঘর্ষ বিরামের আবেদন খারিজ করে বলেন, যতদিন না আমাদের লক্ষ্য পূরণ হচ্ছে, ততদিন আমরা আমাদের এই অপারেশন জারি রাখব।