Press "Enter" to skip to content

গুজরাটের গান্ধীনগরে উদ্বোধন করা হল ভারত মাতা মন্দির, উপস্থিত ছিলেন ডেপুটি সিএম

ের রাজধানী গান্ধীনগরের সেক্টর ৭-এ সম্প্রতি একটি নির্মাণ করা হয়েছে। মন্দিরে মাতার একটি মূর্তি রয়েছে যিনি সিংহের উপরে বসে আছেন এবং সঙ্গে রয়ূ ভারতের মানচিত্র এবং মূর্তির হাতে একটি গেরুয়া পতাকা রয়েছে। শুক্রবার ভারত মাতা কি জয় ধ্বনি উচ্চারণের মাধ্যমে এই মন্দিরের উদ্বোধন করা হয়েছে।

ভারত মাতাকে উৎসর্গ করা মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে বিপুল জনসমাগম হয়েছিল। প্রধান অতিথি ছিলেন ডেপুটি সিএম নিতিন প্যাটেল, যিনি বলেছেন, যে এটি সম্ভবত দেশের একমাত্র মন্দির যেখানে সমস্ত হিন্দুরা পূজা করতে পারে। তিনি আরও বলেন, ভারত মাতা আমাদের সকলের। তিনি কোন সম্প্রদায় বা বর্ণের দেবী নন।

ভারত মাতা মন্দির উদ্বোধনের অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় প্যাটেল বলেছেন, যে এখন থেকে সেতু, মহাসড়ক, রাস্তা এবং অন্যান্য উন্নয়ন প্রকল্পগুলিতে ভারত মাতার পোস্টার এবং ফলক থাকবে। তিনি আরও বলেছেন, গান্ধীনগরে নবনির্মিত ফ্লাইওভারে ইতিমধ্যে এই ধরনের পোস্টার লাগানো শুরু হয়েছে।

বিশ্ব পরিষদ (ভিএইচপি) আয়োজিত এই অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদীপসিংহ জাদেজাও উপস্থিত ছিলেন, যিনি বলেছেন, “শক্তি, পূজা এবং শক্তির কেন্দ্র আজ উন্মোচন করা হয়েছে। যখন আমরা ভারত মাতাকে ডাকি এবং তার কাছে প্রার্থনা করি তখন আমাদের শিরা -উপশিরায় ের অনুভূতি প্রবাহিত হয়”। তিনি রাজ্যের প্রথম ভারত মাতা মন্দির নির্মাণে উদ্যোগ নেওয়ার জন্য বিশ্ব হিন্দু পরিষদের প্রশংসা করেছেন। বিশ্ব হিন্দু পরিষদ বহু মানুষের অনুদানের সাহায্যে এই মন্দিরটি তৈরি করেছে।

ভিএইচপির আন্তর্জাতিক যুগ্ম সাধারণ সম্পাদক সত্যেন্দ্র জৈন বলেন, দেশজুড়ে জাতীয়তাবাদের অনুভূতি জাগিয়ে তোলার জন্য মন্দিরটি প্রেরণাদায়ক জায়গা হিসেবে কাজ করবে, তিনি আরও বলেন, ভারত মাতা সুরক্ষিত থাকলে তবেইই হিন্দুরা অন্যান্য দেব -দেবীদের পূজা করতে পারবে।