Press "Enter" to skip to content

গুজরাটে করোনা ছড়িয়েছে তাবলীগ জামাত! গুরুতর অভিযোগ বিজয় রুপানির

[ad_1]

আহমেদাবাদঃ গুজরাটে (Gujarat) গতকাল সন্ধ্যেয় করোনা সংক্রমণের ১৯১ টি নতুন মামলা সামনে এসেছে। গুজরাটে করোনার মামলা বেড়ে ২ হাজার ৮১৫ হয়েছে। স্বাস্থ বিভাগের একটি বড় আধিয়াক্রিক শুক্রবার এই তথ্য দিয়েছেন। স্বাস্থ সচিব জয়ন্তী রবি বলেন, এখনো পর্যন্ত ১২৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গোটা রাজ্যে এখন মোট ২ হাজার ৪২৩ টি মামলা সক্রিয়। মোট ২৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আরেকদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি (Vijay Rupani) শুক্রবার জানিয়েছেন যে, ওনার সরকার করোনার পরীক্ষা আরও বাড়ানোর জন্য এবং ভাইরাসের সংক্রমণ রুখতে সক্রিয় ভাবে কাজ করছে। উনি দাবি করেছেন যে, গত মাসে দিল্লীর নিজামুদ্দিনে আয়োজিত তাবলীগ জামাতের সদস্যের কারণে রাজ্যে করোনার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

রুপানি বলেন, ‘ আহমেদাবাদ, সুরাট এবং বদোদরায় মামলা বৃদ্ধি পেয়েছে। ৮০ শতাংশ মামলা এই তিন শহর থেকেই এসেছে আর ৬০ শতাংশ মামলা আহমেদাবাদ থেকে সামনে এসেছে, গুজরাটে সক্রিয় ভাবে পরীক্ষা করার কারণেই এত মামলা সামনে এসেছে।” উনি বলেন, সরকার মার্চে বিদেশ থেকে আসা ছয় হাজার মানুষকে আইসোলেশনে রেখেছে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘মামলা তখন বেড়েছে, যখন গত মাসে দিল্লীতে তাবলীগ জামাতের সদস্য পাওয়া গেছিল, আর ওঁরা গুজরাট তথা বাকি দেশে করোনা ছড়িয়েছে।”

স্বাস্থ আধিকারিক জয়ন্তী রবি সংবাদমাধ্যমকে জানান, ‘গত ২৪ ঘণ্টায় সামনে আসা করোনার সংক্রমণের ১৯১ টি মামলার মধ্যে ১৬৯ টি আহমেদাবাদের, সুরাটের ছয়, বদোদরা থেকে পাঁচ আনন্দ এবং পঞ্চমহল থেকে তিনটি করে মামলা সামনে এসেছে। সুরাট এবং রাজকোটের কয়েকটি এলাকায় বিগত ১০ দিন ধরে কার্ফু জারি আছে।

[ad_2]