Press "Enter" to skip to content

গোটা বিশ্বের সামনে নাক কাটল পাকিস্তানের, ইমরান খানদের মুখ বন্ধ করাল ভারত


নয়া দিল্লিঃরাষ্ট্রসংঘে ভারত (India) আরও একবার পাকিস্তানকে (Pakistan) মোক্ষম জবাব দিল। রাইট টু রিপ্লাই অধিকারের ব্যবহার করে রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী মিশন কাউন্সিলর এ. পাকিস্তানের মুখ বন্ধ করে দেন। উনি প্রতিনিধিকে বলেন, আপনি শান্তি আর সুরক্ষার বুলি আওড়াচ্ছেন, অন্যদিকে আপানদের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) ওসামা বিন লাদেনের মতো বৈশ্বিক জঙ্গিকে ‘শহীদ” তকমা দিচ্ছেন।

প্রথম সমিতির তর্ক সভায় অমরনাথ বলেন, রাষ্ট্রসংঘের নির্দেশ অমান্য করে বৈশ্বিক ের কেন্দ্র হিসেবে পাকিস্তান বারবার নিজের প্রতিবেশীদের বিরুদ্ধে সীমান্ত ে লিপ্ত হচ্ছে। পাকিস্তান আন্তর্জাতিক মঞ্চে মিথ্যে কথার ফুলঝুরি দিয়ে সবাইকে ভ্রান্তির মধ্যে রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বলে দিই, এর আগেও ভারত পাকিস্তানকে আয়না দেখিয়েছিল। রাষ্ট্রসংঘে ভারতের প্রথম সচিব স্নেহা দুবে পাকিস্তানকে মোক্ষম জবাব দিয়ে বলেছিলেন, ইমরান খানের দেশে সাধারণ নাগরিক আর সংখ্যালঘুদের উপর বর্বরতা জারি রয়েছে। কিন্তু এরপরেও তাঁরা ভারতের বিরুদ্ধে বয়ানবাজি করে চলেছে।

স্নেহা বলেছিলেন, এরকম বিভ্রান্তি ছড়ানো দেশের বিরুদ্ধে সবাইকে একযোগে নিন্দা করা উচিৎ। এরকম মানুষ নিজদের মানসিকতার কারণে সহানুভূতির পাত্র হতে পারে না। স্নেহা বলেছিলেন, পাকিস্তান বলছে আমরা নিজেরা সন্ত্রাসবাদের হাতে আক্রান্ত। কিন্তু এরাই আগুন লাগিয়েছে আর এখন নিজেদের ফায়ার ফাইটার বলে দাবি করছে। ওরা সন্ত্রাসীদের প্রতিবেশী দেশকে ক্ষতি করার জন্য লালন-পালন করে।