Press "Enter" to skip to content

গো করোনা স্লোগান গোটা বিশ্বে সুনাম পেয়েছে! দাবি রামদাস আটবলের

নয়া দিল্লীঃ কেন্দ্রীয় মন্ত্রী () সোমবার দাবি করে বলেন যে, ওনার দেওয়া ‘” () () গোটা বিশ্বে প্রসিদ্ধ হয়ে গেছে। মন্ত্রী বলেন, প্রথমে অনেক প্রশ্ন উঠেছিল যে, এরকম স্লোগান কাজ করবে কি না? কিন্তু এই স্লোগান ব্যাপক ভাবে ব্যবহার হওয়ার পর স্লোগানের মহত্ব বোঝা গেছে।

উনি বলেন, ‘আমি ফেব্রুয়ারি মাসে এই স্লোগান দিয়েছিলাম। তখন ভারতে করোনাভাইরাস এতটা প্রভাব ফেলতে পারেনি। তখন সবাই বলছিল যে, এই স্লোগান দিলে কি করোনা চলে যাবে? কিন্তু এখন আমি এই স্লোগানকে গোটা বিশ্বে দেখতে পারছি।”

রবিবার রাত নটার সময় যখন গোটা দেশের মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনে নিজের ঘরের আলো নিভিয়ে প্রদীপ, মোমবাতি আর মোবাইল টর্চ জ্বালাচ্ছিল, তখন রামদাস আটবলে ওনার বান্দ্রার আবাসে নিজের পরিজনদের সাথে আবারও এই স্লোগান দিচ্ছিলেন। ফেব্রুয়ারি মাসে আটবলে মুম্বাইয়ে চীনের মহাবাণিজ্য দূত তাং গুওকাই আর বৌদ্ধ ভিক্ষুদের সাথে একটি প্রার্থনা সভায় ‘গো করোনা গো” এর স্লোগান দিয়েছিলেন।

এরপরই সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। আর নেটিজেনরা নানারকম ভাবে ওনার ওই স্লোগানের মজার মজার মিম শেয়ার করেন। গত ২০ ফেব্রুয়ারি গেটওয়ে অফ ইন্ডিয়ার একটি প্রার্থনা সভায় ওই ভিডিও বানানো হয়েছিল। তখন চীনে করোনা ভাইরাসের প্রকোপ রোখার জন্য প্রার্থনা করা হয়েছিল আর স্লোগান দেওয়া হয়েছিল।