Press "Enter" to skip to content

গৌরব ফিরছে অযোধ্যা, কাশী, মথুরা নিয়ে কেদারনাথে বললেন প্রধানমন্ত্রী

[ad_1]

কলকাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) শুক্রবার কেদারনাথ ধামে (Kedarnath Mandir) আদি শঙ্করাচার্যর (Shankaracharya) প্রতিমার উন্মোচন করেন। এছাড়াও তিনি অনেক উন্নয়ন প্রকল্পের সূচনাও করেন। প্রথমে তিনি মন্দিরে ১৮ মিনিট পুজোও দেন।

নিজের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘দীপাবলির অবসরে গতকাল ভারতীয় জওয়ানদের সঙ্গে ছিলাম। আজ আমি জওয়ানদের ভূমিতে রয়েছি। আমি উৎসবের খুশি জওয়ানদের সঙ্গে ভাগ করে নিয়েছি। আমি ১৩০ কোটি দেশবাসীর আশীর্বাদ নিয়ে ওনার কাছে গিয়েছিলাম। গোবর্ধন পুজোর দিনে কেদারনাথের দর্শন আর পুজো করা আমার কাছে অনেক সৌভাগ্যের বিষয়। বাবা কেদারনাথের দর্শনের পাশাপাশি আমি আদি শঙ্করাচার্যর সমাধিস্থলে কিছু সময় কাটিয়েছি।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অবসরে অযোধ্যার দীপউৎসব আর রাম মন্দির নির্মাণের কথাও তুলে ধরেন। উনি বলেন, ‘দু’দিন আগে অযোধ্যায় দীপ উৎসবের আয়োজন গোটা বিশ্ব দেখেছে। আজ অযোধ্যায় শ্রী রাম চন্দ্রের মন্দির ভব্য ভাবে আর গৌরবের সঙ্গে বানানো হচ্ছে। অযোধ্যা তাঁর গৌরব ফেরৎ পেয়েছে।” উনি বলেন, ‘এখন আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য, বিশ্বাসের কেন্দ্রগুলিকে একই গর্বের সাথে দেখা হচ্ছে যেমনটি হওয়া উচিত।”

২০১৩ সালে কেদারনাথে হওয়া বিধ্বংসী বন্যায় শঙ্করাচার্যর সমাধিস্থল ক্ষতিগ্রস্ত হয়েছিল। এবার সেখানে ১২ ফুট উঁচু শঙ্করাচার্যর প্রতিমার নির্মাণ হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ সেটির উন্মোচন করেন।

[ad_2]