Press "Enter" to skip to content

গৌরীকে বিয়ে করতে পাঁচ বছর হিন্দু সেজেছিল শাহরুখ, স্ত্রীকে বলেছিল বোরখা পরে নামাজ পড়তে

[ad_1]

কলকাতাঃ বলিউডের বাদশা মানে শাহরুখ খানের (Shah Rukh Khan) আজ ৫৬ তম জন্মদিন। ৩ নভেম্বর ১৯৬৫ সালে নয়া দিল্লিতে সাধারণ এক পরিবারে জন্মগ্রহণ করেছিলেন শাহরুখ। কিং খানের এবারের জন্মদিন খুবই গুরুত্বপূর্ণ, কারণ দু’দিন আগেই তাঁর ছেলে আরিয়ান খান (Aryan Khan) আর্থার রোড জেল থেকে মুক্তি পেয়ে মন্নতে ফিরেছে। শাহরুখের কথা যখনই ওঠে, তখন তাঁর স্ত্রী গৌরী খানেরও (Gauri Khan) চর্চা হয়।

একদিকে শাহরুখ খান যেমন দেশের সুপারস্টার, তেমনই আরেকদিকে দেশের বিখ্যাত ফ্যাশন ও ইন্টিরিয়ার ডিজাইনারদের মধ্যে একজন হলেন গৌরী খান। এটাও সবাই জানেন যে, গৌরী একজন পাঞ্জাবি পরিবারের মেয়ে আর শাহরুখ মুসলিম পরিবারের ছেলে। তবে তাঁদের মধ্যে ধর্ম কোনও সময় বাধা হয়ে দাঁড়ায় নি।

শাহরুখ খান গৌরীর বাবা-মা’কে প্রসন্ন করতে পাঁচ বছর হিন্দু হওয়ার নাটকও করেছিলেন। এরপর ১৯৯১ সালের ২৫ অক্টোবর তাঁদের বিয়ে হয়। একটি সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, গৌরীর ফ্যামিলি ওল্ড ফ্যাশনের এর জন্যই দুজনের বিয়ে হতে অনেক সময় লেগেছিল। বিয়ের পর রিশেপশন পার্টিতে এমন কিছু হয়েছিল, যা দেখে হতবাক হয়ে গিয়েছিল গৌরীর ফ্যামিলি।

শাহরুখ খান গৌরীর পরিবারের সঙ্গে নিজের বিয়ের রিশেপশনে একটি প্র্যাঙ্ক করেছিলেন। আর সেই প্র্যাঙ্কেই সবাই অবাক হয়ে গিয়েছিলেন। শাহরুখ খান জানিয়েছিলেন, ‘বিয়ের পর রিশেপশনে সবাই বসেছিল। আর প্রায় রাত ২ টোর সময় আমি আসি। আমি ওদের পরিবারের লোকেদের কথাবার্তা শুনেছিলাম, ওঁরা বলাবলি করছিল মুসলিম ছেলের সঙ্গে বিয়ে হয়েছে, ওঁরা গৌরীর নাম বদলে দেবে না তো? গৌরীকে কী মুসলিম বানিয়ে দেবে? ওকে কী বোরখা পরতে বাধ্য করবে?”

শাহরুখ বলেন, ‘আমি সবার কথা শুনছিলাম। আর সেই সময় আমি আমার স্ত্রীকে বলি, গৌরী বোরখা পরে নামাজ পড়। আমার কথা শুনে সবাই অবাক হয়ে যায়। সবাই ভাবতে থাকে, এত তাড়াতাড়ি ধর্ম বদলে দিল? আমি ওদের বলি, এখন থেকে গৌরী সবসময় বোরখা পরবে। ওর নাম আয়েশা রাখা হবে।” যদিও, শাহরুখ খান গৌরীর পরিবারের সঙ্গে নিছকই মজা করার জন্য এই কথা বলেছিলেন।

[ad_2]