Press "Enter" to skip to content

চলছিল ১৫০ এর বেশি হিন্দুকে খ্রিষ্টান ধর্মে ধর্মান্তরন করার চেষ্টা! হিন্দু সংগঠনের কার্যকর্তারা ভেস্তে দিল ষড়যন্ত্র

মধ্যপ্রদেশের ইন্দোর থেকে ধর্মপরিবর্তন করার এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এসেছে। ঘটনা মধ্যপ্রদেশের ভবরকুয়া এলাকার যেখানে কয়েকশো লোকজনের ধৰ্মপরিবর্তন করার চেষ্টা হয়েছে। প্ৰাপ্ত খবর অনুযায়ী, আর্নল্ড রিলিজিয়াস সেন্টারে কয়েকশো হিন্দুকে লোভ দেখিয়ে ডাকা হয়েছিল এবং তাদের ধৰ্ম পরিবর্তন করা হয়েছিল।

এই সময় ঘটনাস্থলে বিশ্বহিন্দু পরিষদ এবং বজরং দলের কার্যকর্তারা পৌঁছে যায়। বিশ্বহিন্দু পরিষদ ও বজরং দলের কার্যকর্তারা ধর্মপরিবর্তন ঘটনাকে আটকে দেয়। একই সাথে কার্যকর্তারা পুলিশকে খবর দেয়। ভবরকুয়া থানা এলাকার ইন্দ্রপুরি এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। যেখনে ১৫০ বেশি হিন্দুকে ক্রিস্টান ধর্মে ধর্মান্তরন করার জন্য প্রচেষ্টা চলছিল।

খবর হিন্দু সংগঠনগুলির কাছে পৌঁছাতেই তারা কড়া অ্যাকশন নিয়ে মাঠে নেমে পড়ে। হিন্দু সংঠনের কর্মীরা আর্নল্ড রিলিজিয়াস সেন্টারে পৌঁছে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করে। অভিযোগ যে ১৫০ জনের ধৰ্ম পরিবর্তন করার কাজ এই সেন্টারে চলছিল। গরিব হিন্দুদের লোভ দেখিয়ে এই সেন্টারে আনা হয়েছিল এবং ব্রেন ওয়াশ এর কাজ চলছিল।

যে সংস্থার বিরুদ্ধে অভিযোগ উঠেছে সেই সংস্থার ফাদার জমেন বলেছেন এটা কমিউনিকেশন সেন্টার এবং ধৰ্ম পরিবর্তনের ঘটনার সাথে এই সংস্থার কোনো সম্পর্ক নেই। অন্যদিকে পুলিশ এই ঘটনার উপর উপযুক্ত ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ধর্মান্তকরণ এর জন্য বিশ্বের খ্রিস্টান দেশগুলি মোটা টাকা ফান্ডিং হয় যা খ্রিস্টান মিশনারি ও NGO এর হাত ধরে সঞ্চালিত হয় বলে বার বার অভিযোগ উঠেছে।