Press "Enter" to skip to content

চাইনিজ Vivo-কে সরাল Tata, IPL-র নতুন স্পনসর এবার দেশীয় কোম্পানি

[ad_1]

নয়া দিল্লিঃ  IPL 2022-এ বড় পরিবর্তন দেখা যাবে। টাইটেল স্পন্সরিং মোবাইল কোম্পানি Vivo লিগের স্পন্সরশিপ থেকে সরে এসেছে। সদ্য প্রকাশিত আইপিএল গভর্নিং কাউন্সিলের সভা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, Tata Group ভিভোর জায়গায় নতুন টাইটেল স্পন্সর হিসাবে আত্মপ্রকাশ করেছে। আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বিষয়টি নিশ্চিত করেছেন।

আসন্ন মরশুম অর্থাৎ আইপিএল 2022 টাটা আইপিএল নামে পরিচিত হবে। এই অধিকার হস্তান্তর করায় BCCI মাত্র ৪৪০ কোটি টাকা আয় করবে। ব্রিজেশ প্যাটেল বলেছেন যে, ভিভো অধিকার হস্তান্তরের জন্য অনুরোধ করেছিল, যা পরিচালনা পরিষদ পাশ করেছে।

ভিভোর এখনও দুই বছরের স্পনসরশিপ বাকি ছিল। এই হস্তান্তরের পর টাটা দীর্ঘ সময়ের জন্য আইপিএল স্পনসর করবে। Vivo 2018 সালে IPL-র জন্য বার্ষিক 440 কোটি টাকায় টাইটেল স্পন্সরশিপ কিনেছিল। ভারত-চীন সীমান্ত অচলাবস্থার কারণে আইপিএল 2020 মৌসুমে চুক্তিটি স্থগিত করা হয়েছিল।

Vivo 2018 থেকে 2022 পর্যন্ত পাঁচ বছরের জন্য 2,190 কোটি টাকার IPL টাইটেল স্পনসরশিপ চুক্তি করেছিল। শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডটি ভারত-চীন অচলাবস্থার কারণে 2020 সালে ড্রিম 11-এ তার স্পনসরশিপ অধিকার হারানোর পরে আইপিএল 2021-এ ফিরে আসে আর স্পনসর করে। তবে এবার আবারও আইপিএল থেকে বের হায়র সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

ভিভো ব্র্যান্ড এখন টাটার কাছে আইপিএল স্বত্ব হস্তান্তর করেছে। এবার থেকে ‘ভিভো আইপিএল” ‘টাটা আইপিএল” হিসেবে পরিচিতি পাবে। 2020 সালে ভিভো সরে যাওয়ার পর আইপিএল টাইটেল স্পনসর ছিল Dream11। তাঁরা 222 কোটি টাকায় স্পনসরশিপ চুক্তি করেছিল। IPL 2020 করোনার কারণে সংযুক্ত আরব আমিরাতে খেলা হয়েছিল।

[ad_2]