Press "Enter" to skip to content

চিনের উপর নির্ভরতা না কমালে আমাদের ঝুঁকতেই হবে! স্বাধীনতা দিবসে বড় বয়ান সঙ্ঘ প্রধানের

মুম্বাইঃ রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রধান স্বাধীনতা দিবসের অবসরে মুম্বাইয়ের রাজা স্কুলে তিরঙ্গা উত্তোলন করেন। এই অনুষ্ঠানে তিনি ের আর্থিক স্বাধীনতা নিয়ে নিজের মতামত পেশ করেন। নিজের মতামতে সঙ্ঘ প্রধান চিনের উপর নির্ভরতা নিয়ে প্রশ্ন তোলেন। প্রধান মোহন ভাগবত বলেন, ‘আমরা ইন্টারনেট আর প্রযুক্তির ব্যবহার করি যা মূল রূপে ভারতের না। আমরা যতই চিনের উপর চিল্লাই না কেন, আপনার ফোনে যেই জিনিশ রয়েছে তা সব চিনের। যতদিন না চিনের উপর থেকে নির্ভরতা কমছে, ততদিন আমাদের চিনের সামনে ঝুঁকতে হবে।”

https://platform.twitter.com/widgets.js

মোহন ভাগবত আরও বলেন, কোনও বিদেশি হানাদারের পা আমাদের দেশে পড়লে যুদ্ধ শুরু হয়ে যায়। আমাদের দেশে হানাদাররা অনেকবার আক্রমণ করেছে। ১৫ আগস্ট ১৯৪৭ সালে এই ধারাবাহিকতায় বি লাগে। লড়াই করা মহাপুরুষরা আমাদের প্রেরণা দেয়। তাদের আজ স্মরণ করার সময়। ১৫ আগস্ট ১৯৪৭ আমরা স্বাধীন হয়েছিলাম। আমরা আমাদের জীবন নিজেদের মত অতিবাহিত করার সুযোগ পেয়েছিলাম।

অন্যদিকে, দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসের অবসরে লাল কেল্লার প্রাচীর থেকে এদিন বলেন, একবিংশ শতাব্দীর ভারতের স্বপ্ন সফল করা থেকে আমাদের কেউ আটকাতে পারবে না। উনি চিন আর পাকিস্তানের নাম নিয়েই এই কথা বলেন।