Press "Enter" to skip to content

চীনের উপর সারপ্রাইজ এট্যাক করতে পারে ভারত, সতর্ক থাকুন: ওয়াং হংগুয়াং, চাইনিজ সেনা জেনারেল


ভারত ও চীনের মধ্যে বেশ কয়েকমাস ধরে উত্তেজনা চলছে। লাদাখে ভারত ও চাইনিজ সেনার মধ্যে কিছু ফেঅফও লক্ষ করা গেছে। চীন অন্যের জমি দখল করার যে অভিযান চালিয়েছে তার জেরেই উত্তপ্ত পরিস্থিতি উৎপন্ন হয়েছে। তবে ভারত চীন উত্তেজনার জন্য চীন ভারতের রাষ্ট্রবাদীদের দায়ী করেছে।

এই উত্তেজনার মধ্যে চীনের এক সেনা জেনারেল চীনের সরকারকে চিঠি লিখে পাঠিয়েছে। চিঠিতে চীনের সরকারকে সতর্ক থাকতে বলা হয়েছে। চীনা সেনা জেনারেল ওয়াং হংগুয়াং এই চিঠি লিখেছেন। চীনা সেনা জেনারেল ওয়াং হংগুয়াং চিঠিতে লিখেছেন যে ভারত সারপ্রাইজ এট্যাক করতে পারে।

ওয়াং হংগুয়াং এর মতে, ভারত যে শুধু ডিফেন্স নীতি চালিয়ে যাবে এটা নয়। ভারত সারপ্রাইজ এট্যাক করতে পারে। উনি আরো বলেছেন, ভারত LAC তে সেনার নিযুক্তি তিনগুন করে দিয়েছে। যার ফলে তারা সারপাইজ এট্যাক করে চীনের এলাকায় ঢুকে যেতে সক্ষম। ভারত যে হারে সেনা বৃদ্ধি করেছে তাতে তারা চাইলে কয়েক ঘণ্টার মধ্যে ভারতে ঢুকে পড়তে পারে। চীনের সেনা জেনারেলের দাবি, আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন বিষয়টিকে আরো গম্ভীর করে তুলেছে।

https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত ভারত এর আগে পাকিস্তানের উপর সারপ্রাইজ সার্জিক্যাল স্ট্রাইক ও এয়ার স্ট্রাইক করে বিশ্বকে চমক দিয়েছিল। এখন সেই বিষয়গুলি চীনের সৈন্য কর্মকর্তাদের মাথায় রয়েছে। সেইমতো ওয়াং হংগুয়াং চিঠি লিখে চীনের সরকারকে সতর্ক করেছে।
ভারতীয় সেনা ও ভারত সরকার এক্টিভ মুডে রয়েছে। চীনের একটা ভুল পদক্ষেপ আর ভৌগোলিক অবস্থান বদলে দেওয়ার মুডে রয়েছে ভারত। অন্যদিকে চীন তার সাম্রাজ্যবাদী নীতি থেকে পিছিয়ে আসতে রাজি হয়নি।