Press "Enter" to skip to content

চীন আমাদের ১২০০ কিমি জমি দখল করে নিয়েছে, মোদী সরকার কিছু করছে না: রাহুল গান্ধী

আবারও জনসভায় অংশ নিতে শুরু করেছেন। তবে জনসভায় ভাষণ দিতে গিয়ে দেশবাসীর কাছে পুনরায় হাসির পাত্র হয়েছেন। বিহারের জনসভায় ভাষণ দিচ্ছিলেন। সেখানে তেজস্বী যাদবের সাথে সভাকে সম্বোধন করছিলেন। জনসভা থেকে কড়া ভাষায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমন করেন।

তবে প্রধানমন্ত্রী মোদীকে আক্রমন করতে গিয়ে রাহুল গান্ধী ভাষণে এমনকিছু ত্রুটিপূর্ণ কথা বলেন যা নিয়ে চর্চা শুরু হয়েছে। রাহুল গান্ধী বলেছেন, মোদী চীনের বিরুদ্ধে একশন নিচ্ছে না উল্টে চীন ভারতের ১২০০ কিমি জমি দখল করে নিয়েছেন। রাহুল গান্ধী দাবি করেছেন, চীন ভারতে ১২০০ কিমি ভেতরে চলে এসেছে এবং জমি দখল করে নিয়েছে। তা সত্ত্বেও মোদী সরকার চুপ চাপ বসে আছে।

https://platform.twitter.com/widgets.js

 

এখন লক্ষণীয় বিষয় যে নেহেরুর আমলে চীন পাঙ্গগং লেক অবধি পৌঁছে গেছিল। এবার ওই লেক থেকে দিল্লির দূরত্ব ১১১৪ কিমি। রাহুল গান্ধীর দাবি অনুযায়ী, চীন দিল্লী অবধি কবজা করে নিয়েছে। একই সাথে দিল্লী থেকে চীন সেনা এগিয়ে গেছে।

রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে অনেকে ট্রোল শুরু করেছেন। কেউ কেউ রাহুল গান্ধীকে কিমি ও বর্গ কিমির বিষয়টি আরো একটু জানতে বলেছেন। অনেকে রাহুল গান্ধীকে বিজেপির স্টার প্রচারক বলে ঘোষণা করেছেন। কারণ রাহুল গান্ধীর এমন মন্তব্য এমনিতেই জনগণকর বিজেপির দিকে ঠেলে দেয়।