Press "Enter" to skip to content

চীন-পাকিস্তানের ঘুম কেড়ে বিধ্বংসী অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড ‘নাগ” মিসাইলের অন্তিম পর্যায়ের সফল পরীক্ষণ করল ভারত

পোখরানঃ ভারত (India) আর চীনের মধ্যে সীমান্তে জারি উত্তেজনার মধ্যে মিসাইল পরীক্ষণে ভারত আজ আরও একপা এগিয়ে গেল। ভারত বৃহস্পতিবার ওয়ারহেডের সাথে ‘নাগ” (Nag) অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইলের অন্তিম পর্যায়ের সফল পরীক্ষণ করল। মিসাইলের পরীক্ষণ সকাল ৬ঃ৪৫ মিনিটে রাজস্থানের পোখরান ফিল্ড ফায়ারিং রেঞ্জে করা হয়েছে। নাগ মিসাইল প্রতিরক্ষা গবেষণা এবং উন্নয়ন সংস্থা (DRDO) দ্বারা বিকশিত করা হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

নাগ অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল DRDO এর স্বদেশী ওয়ারহেডের তালিকায় নথিভুক্ত হয়েছে। গত দেড় মাসে DRDO কমপক্ষে ১২ টি মিসাইলের সফল পরীক্ষণ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। এই মিসাইল গুলো ভারতের তিন সেনার শক্তিই অভূতপূর্ব ভাবে বৃদ্ধি করার কাজে লাগবে।

সীমান্তে জারি উত্তেজনার মধ্যে এই মিসাইলের পরীক্ষণ খুব গুরুত্বপূর্ণ বলেই ধরা হচ্ছে। সম্প্রতি DRDO প্রধান বলেছিলেন যে, সংস্থা সেনার জন্য স্বদেশী মিসাইল বানানোর কাজে লেগেছে, মিসাইল ক্ষেত্রে ভারতকে আত্মনির্ভর করতে DRDO জোরকদমে কাজ করে চলেছে।

DRDO তে স্টার্ট-আপ আর মাইক্রো, স্মল অ্যান্ড মিডীয়াম এন্টারপ্রাইজের সাথে ভারতীয় শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একদিন আগেই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং DRDO প্রোক্যোরমেন্ট ম্যানুয়াল এর নতুন একটি সংস্করণ জারি করেছেন।