Press "Enter" to skip to content

চেম্বারকে বানিয়ে নিয়েছিলেন মসজিদ, নিকাহ-ধর্মান্তকরণ করাত আইনজীবী! বাতিল হল লাইসেন্স

নয়া ঃ দিল্লী বার কাউন্সিল ( Bar Council) কড়কড়ডুমা আদালতের এক আইনজীবীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়ে তাঁর লাইসেন্স বাতিল করল। অভি, আইনজীবী নিজের চেম্বারের ব্যবহার ধর্মপরিবর্তন আর ইসলামিক মতে বিয়ে করানোর জন্য করেছিলেন। ইকবাল মালিক (Iqbal Malik) নামের আইনজীবী নিজের চেম্বারকে মসজিদে বদলে দিয়ে সেখানে বিভিন্ন ধার্মিক অনুষ্ঠানের আয়োজন করতেন।

এই বিষয়ে দিল্লী বার কাউন্সিল একটি অনুশাসন সমিতির গঠন করে। পাশাপাশি কড়া পদক্ষেপ নিয়ে আইনজীবী ইকবালের লাইসেন্স বাতিল করে দেয়। এছাড়াও, কাউন্সিল পুলিশকে মামলা তদন্তের অনুমতি দিয়ে ইকবালের চেম্বার সিল করার আদেশ দেয়।

বার কাউন্সিল একটি বিজ্ঞপ্তি জারি করে বলে, আমরা জানতে পেরেছি যে আইনজীবী ইকবাল মালিক তাঁর চেম্বারটিকে অসামাজিক আর অবৈধ গিতিবিধির জন্য ব্যবহার করত। সেখানে আর ের মতো অনুষ্ঠানের আয়োজন হত। কাউন্সিল ইকবালকে সাত দিনের মধ্যে কমিটির সামনে নিজের জবাব দাখিল করার আদেশ জারি করেছে। কাউন্সিল এও জানিয়েছে যে, সময়মতো জবাব না দিলে আরও কড়া পদক্ষেপ নেওয়া হবে।

বার কাউন্সিল এও জানায় যে, ৩ জুন ২০২১ একটি বিয়ের প্রমাণপত্রে নিকাহ-র জায়গা উল্লেখ আছে। আর সেই জায়গাটি হল ইকবালের চেম্বার। আমরা এও জানতে পেরেছি যে, ইকবাল নিজের চেম্বার থেকে একটি ধর্মান্তকরণ ট্রাস্ট চালাত।