Press "Enter" to skip to content

ছাগলকে গণধর্ষণ পাকিস্তানে, কদিন আগে ধর্ষণ ঠেকাতে পর্দা করার কথা বলেছিলেন ইমরান খান


ওকারাঃ  (Pakistan) থেকে এক লজ্জাজনক ঘটনা সামনে আসছে। পাকিস্তানের প্রান্তের ওকারা শহরে একটি ছাগলকে গণধর্ষণ করা হয়েছে বলে জানা যাচ্ছে। ধর্ষকদের অত্যাচারে ছাগলটির মৃত্যু হয়। এই মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর ছাগলের মালিক ওকারার সতগারা থানায় নইম, নদীপ, রব নওয়াজ সমেত পাঁচ জনের বিরুদ্ধে অভি করেছিলেন।

ছাগলের মালিক জানান, অভিযুক্তরা ছাগলটিকে নিয়ে ফাঁকা জায়গায় গিয়ে এই কাজ করেছে। তিনি জানান, আমি যখন ছাগলের খোঁজে যাই তখন অভিযুক্তরা আমাকে দেখে পালায়। পুলিশ অভিযোগ জমা নেওয়ার পর অভিযুক্তদের গ্রেফতার করে। অভিযুক্তরা নিজেদের দোষ কবুল করেছে।

এই ঘটনা প্রকাশ্যে আসার পর পাকিস্তানের নেটিজেনরা দেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) ট্রোল করা শুরু করে দেয়। উল্লেখ্য, কিছুদিন আগে মহিলাদের বিরুদ্ধে হওয়া অত্যাচার নিয়ে বিতর্কিত বয়ান দিয়েছিলেন। ইমরান খান বলেছিলেন, যৌন শোষণ মহিলাদের অশালীন পোশাকের কারণে হয়। পাশাপাশি তিনি মহিলাদের পর্দা করার পরামর্শ দিয়েছিলেন।

এবার ছাগলের সঙ্গে হওয়া গণ ধর্ষণের ঘটনার পর পাকিস্তানি নেটিজেনরা ইমরান খানের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে। তাঁরা সোশ্যাল মিডিয়ায় ইমরান খানকে আক্রমণ করা শুরু করেছে। ক্রিকেটার ওয়াসিম আক্রমের স্ত্রী সানিয়ারা আক্রম এই ঘটনা নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট করে লিখেছেন, ‘আজ ছাগল, কাল কে?” সানিয়ারা মহিলা আর বাচ্চাদের সুরক্ষার জন্য শিক্ষা এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Shaniera Akram (@iamshaniera)

//www.instagram.com/embed.js

পাকিস্তানের পত্রিকা ডনের খবর অনুযায়ী, পাকিস্তানি মডেল তথা অভিনেত্রী মাথিরা এই ঘটনায় নিজের প্রতিক্রিয়া দিয়ে বলেছেন, ‘জানোয়ারদের শোষণ থেকে বাঁচতে ঢিলেঢলা পোশাক পড়া উচিৎ।” এভাবেই পাকিস্তানি জনতা একদিকে যেমন ইমরান খানকে আক্রমণ করছেন, তেমনই ওনার আগের বয়ান নিয়ে ওনাকে ট্রোলও করছেন।