Press "Enter" to skip to content

ছিল বড়সড় নাশকতার ছক, পণ্ড করে দিল ভারতীয় সেনা! নিকেশ তিন জঙ্গি

শ্রীনগরঃ মধ্য কাশ্মীরের বডগাম জেলার চাদুরা এলাকায় ফের বড়সড় সাফল্য পেয়েছে ভারতীয় । ওই এলাকায় অভিযান চালিয়ে নিরাপত্তা বাহিনী তিন ীকে নিকেশ করেছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্রও উদ্ধার করা হয়েছে। বর্তমানে এলাকায় তল্লাশি অভিযান চলছে। সংবাদ সংস্থা -র মতে, বডগাম জেলার চাদুরা এলাকায় বৃহস্পতিবার রাতে শুরু হওয়া নিরাপত্তা বাহিনীর সঙ্গে ে তিন জঙ্গি নিহত হয়েছে। চাদুরা এলাকায় সন্ত্রাসীদের লুকিয়ে থাকার খবর পায় নিরাপত্তা সংস্থাগুলো। এরপরই তাঁরা অভিযান চালায়।

গোপন খবর পেয়ে নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে। এই সময় সন্ত্রাসীরা নিজেদের ঘিরে ফেলা হয়েছে দেখে সেনাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে। নিরাপত্তা বাহিনীও যোগ্য জবাব দেয়। নিরাপত্তা বাহিনী প্রথমে এক সন্ত্রাসীকে খতম করতে সফল হয়। পরে আরও দুই জঙ্গি নিহত হয়।

আইজিপি কাশ্মীরের মতে, এনকাউন্টারে তিন সন্ত্রাসী নিহত হয়েছে। নিহত সকল সন্ত্রাসী জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সঙ্গে যুক্ত। এখনও পর্যন্ত একজনকে শ্রীনগর শহরের ওয়াসিম বলে শনাক্ত করা হয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি AK-56 রাইফেলসহ গোলাবারুদ ও অপরাধমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

বলা হচ্ছে যে, এখনও কয়েকজন সন্ত্রাসীকে ঘিরে রাখা হয়েছে। নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে রেখেছে। পুলিশ জানিয়েছে যে, চাদুরা এলাকার জালুভা গ্রামে সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করে।

কর্ডন শক্ত হতে দেখে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা গুলি চালাতে শুরু করে। সংযম অবলম্বন করে সৈন্যরা প্রথমেই তাঁদের আত্মসমর্পণের সুযোগ দেয়, কিন্তু তাঁরা রাজি না হয়ে গুলি চালাতে থাকে। বেশ কয়েকবার সুযোগ দেওয়ার পরও সন্ত্রাসীরা আত্মসমর্পণ না করলে সেনাদের পাল্টা জবাবে সংঘর্ষ শুরু হয়।

অন্ধকারের কারণে নিরাপত্তা বাহিনী পূর্ণ সতর্কতার সাথে অভিযান পরিচালনা করছে। গভীর রাত পর্যন্ত উভয় পক্ষ থেকে দফায় দফায় গোলাগুলি চলে। এনকাউন্টারের বিষয়টি নিশ্চিত করে, পুলিশ বলেছে যে বর্তমানে পুরো এলাকাটি ঘিরে রাখা হয়েছে যাতে সন্ত্রাসীরা অন্ধকারের সুযোগ নিয়ে পালাতে না পারে।