Press "Enter" to skip to content

ছেলের সাথে দেখা করতে এসেছি, মোদীকে আশীর্বাদ দিয়ে বললেন ১০৩ বছরের অ্যাথলিট মন কৌর

নয়া দিল্লীঃ আন্তর্জাতিক ে () প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী () আজ ‘নারী শক্তি পুরস্কার”এ (Nari Shakti Sanman) সন্মানিত মহিলাদের সাথে সাক্ষাৎ করেন। সেই সময় তিনি ১০৩ বছর বয়সী অ্যাথলিট ের সাথে দেখা করেন। () প্রধানমন্ত্রী মোদীকে (PM Narendra Modi) আশীর্বাদ করেন। মন কৌর বলেন, আমি আপনার ছেলের সাথে দেখা করতে এসেছি আর তাঁকে আশীর্বাদ দিতে এসেছি। মন কৌরকে নারী শক্তি পুরস্কারে সন্মানিত করা হয়। মন কৌর একজন অ্যাথলিট আর এই বয়সেও তিনি দৌড়ে সবাইকে অবাক করে দিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

মন কৌরকে রাষ্ট্রপতি () আন্তর্জাতিক মহিলা দিবসে অবসরে নারী শক্তি পুরস্কার দিয়ে সন্মানিত করেন। মহিলাদের জন্য এটা দেশের সর্বোচ্চ সন্মান। মন কৌরকে যখন রাষ্ট্রপতি সন্মানিত করেন, তখন উনি আনন্দে আত্মহারা হয়ে যান। সেখানেই তিনি নাচতেও শুরু করেন। আর সেটা দেখে সেখান উপস্থিত মানুষ খুশিও হন।

মন কৌর ২০০৭ সালে চণ্ডীগড় মাস্টার্স অ্যাথলেটিক্স মিটে নিজের প্রথম পদক জেতেন। এরপর তিনি ২০১৭ সালে অকল্যান্ড মাস্টার্স খেলায় ১০০ মিটার দৌড় জিতে শিরোনামে উঠে এসেছিলেন। কৌরের নামে অনেক রেকর্ড আছে। উনি পোল্যান্ডের বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্সে ট্র্যাক এবং ফিল্ডে ৪ টি গোল্ড মেডেল জিতেহচিলেন। আর ওনার এই অবাক করা কাজের জন্য ওনাকে সন্মানিত করা হয়।

https://platform.twitter.com/widgets.js

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নারী শক্তি সন্মানে সন্মানিত ভুদেবীকেও শুভেচ্ছা জানান। উনি বলেন, ‘আমি আপনাকে আপনার প্রয়াসের জন্য শুভেচ্ছা জানাই। এই বছর সরকার কিষাণ উৎপাদন সংগঠনের জন্য বড় মিশন শুরু করেছে। আপনি এই অভিযানে উপকৃত হবেন। আপনাদের জানিয়ে দিই, ভুদেবী আদিবাসী ক্ষেত্রে মহিলাদের স্বনির্ভর হওয়ার জন্য অনেক সাহায্য করেন।