Press "Enter" to skip to content

জঙ্গিদের ‘আব্বা” হাফিজ সইদের বাড়ির বাইরে ভয়ঙ্কর বিস্ফোরণে মৃত ৪ আহত ১৭


নয়া পাকিস্তানের () লাহোরে জোহর টাউনের একটি বাড়িতে বড়সড় বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে চারজনের মৃত্যুর খবর আসছে। এছাড়াও বাচ্চা আর মহিলা সমেত ১৭ জন গুরুতর আহত বলে জানা গিয়েছে। জোহর টাউন সে এলাকা, যেখানে কুখ্যাত জঙ্গি (Hafiz Saeed) থাকত। পাকিস্তানের প্রান্তের উস্মান বজদর এই ঘটনায় পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছে।

পাকিস্তানি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, হাফিজ সইদের (Hafiz Saeed) বাড়ির বাইরে হওয়া এই বিস্ফোরণের তদন্ত এবং উদ্ধারকাজ চালানোর জন্য আর বোমা এক্সপার্টরা চলে গিয়েছে। প্রত্যক্ষদর্শীদের মধ্যে এই বিস্ফোরণ এতটাই ভয়াবহ ছিল যে, আশেপাশের বাড়ি ঘরের কাঁচের জানালা-দরজা ভেঙে যায়। একটি বিল্ডিং ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, এছাড়াও সেখানে দাঁড়িয়ে থাকা কয়েকটি যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আধিকারিকরা জানান ১৭ জন আহত হয়েছে তাঁদের জিন্নাহ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এরফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর। জিন্নাহ হাসপাতা কর্তৃপক্ষ জানায়, আহতদের এখানে নিয়ে আসা হচ্ছে, আমরা মানুষের কাছে আহতদের চিকিৎসার জন্য রক্তদান করার আবেদন জানিয়েছি।

প্রাপ্ত খবর অনুযায়ী, বিস্ফোরণের আওয়াজ এতটাই বেশি ছিল যে দূর-দূরান্তের এলাকাতেও শব্দ পৌঁছে যায়। যদিও এখনও পর্যন্ত কী কারণে বিস্ফোরণ ঘটেছে জানা যায়নি। একজন প্রত্যক্ষদর্শী জানায়, একটি মোটর সাইকেল দাঁড় করানো ছিল, সেখান থেকেই হয়ত বিস্ফোরণ হয়েছে।