Press "Enter" to skip to content

জঙ্গি যোগে গ্রেফতার বাদুরিয়ার কলেজ ছাত্রী তানিয়া পারভিন! লস্করের লিঙ্কম্যান হিসেবে কাজ করত সে


কলকাতাঃ পুলওয়ামা হামলার পর থেকেই স্বরাষ্ট্র মন্ত্রকের নজরে ছিল। এছাড়াও বছরখানেক ধরে তাঁর ব্যাংকের অ্যাকাউন্টে কোটি কোটি টাকার লেনদেনের পর অর্থমন্ত্রকের নজরেও পড়ে গেছিল। বিদেশ থেকে আসা এই কোটি কোটি টাকার উৎস খোঁজার জন্য জলে নামে স্বরাষ্ট্র মন্ত্রক আর দেশের বিভিন্ন গোয়েন্দা সংস্থা গুলো। এরপরেই ধীরে ধীরে জাল গুটিয়ে এনে লস্কর-ই-তৈবার (lashkar e taiba) লিঙ্কম্যান সন্দেহে বৃহস্পতিবার গ্রেফতার করা হল বসিরহাটের তরুণী তানিয়া পারভিনকে ()।

তানিয়া পারভিনকে কলকাতা পুলিশের টাস্ক ফোর্সের সদস্যরা বৃহস্পতিবার সকালে বাদুরিয়ায় তাঁর বাড়ি থেকেই গ্রেফতার করে। গোয়েন্দাদের দাবি অনুযায়ী, প্রায় দুই বছর ধরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-তৈবার সাথে যুক্ত সে। বাড়িতে বসেই ধর্মীয় উন্মাদনা ছড়ায় তানিয়া। এমনকি এলাকার মুসলিমদের উস্কানি দিয়ে নিজের কার্যসিদ্ধি করত সে।

এমনকি জঙ্গি গতিবিধি চালাতে বেশ কয়েকবার দিল্লী, কাশ্মীর এবং মুম্বাইতেও গেছিল সে। এরপর স্বরাষ্ট্র মন্ত্রক কলকাতা পুলিশের টাস্ক ফোর্সের সাথে যোগাযোগ করে এবং সম্পূর্ণ ঘটনার তথ্য দেয়। টাস্ক ফোর্সের কাছে তথ্য আসার পরেই আজ সকালে গ্রেফতার করা হয় এই তরুণীকে।

ের বিরুদ্ধে দেশদ্রোহিতা, ধর্মীয় উন্মাদনা এবং মুসলিম যুবকদের উস্কিয়ে কার্যসিদ্ধি করার অভিযোগ উঠেছে। আজ সকালে তাঁকে বসিরহাট আদালতে তোলা হয়। সেখান থেকে তাঁকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানো হয়।