Press "Enter" to skip to content

জনপ্রিয়তা কমলেও পছন্দের প্রধানমন্ত্রীর তালিকায় সেরা মোদীই, দ্বিতীয় যোগী! কোথায় মমতা?

দেশের আগামী প্রধানমন্ত্রী হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমর্থনে রয়েছে ২৪ শতাংশ মানুষ। জনপ্রিয়তা খানিকটা কমে গেলেও, এখনও প্রথম স্থানে রয়েছেন । এই তালিকায় মাত্র ৮ শতাংশ ভোট পেয়ে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে যুগ্মভাবে চতুর্থ স্থানে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়া টুডে প্রতি বছর জানুয়ারি এবং অগস্ট মাসে ‘মুড অব দ্য নেশন’ নামে একটি সমীক্ষার আয়োজন করে। সেই সমীক্ষার ফলাফল অনুযায়ী দেখা গিয়েছে জানুয়ারি মাসের রিপোর্টের ভিত্তিতে প্রধানমন্ত্রী মোদীকে সমর্থন করেছেন ৩৮ শতাংশ মানুষ। দেশের বর্তমান পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউ, অক্সিজেন সংকট, তথাকথিত কৃষক বিক্ষোভ- এসমস্তর জেরে কিছুটা হলেও কমে গিয়েছে প্রধানমন্ত্রী মোদীর জনপ্রিয়তা। ২৪ শতাংশ সমর্থনে নেমে এলেও, এখনও দেশে প্রথম স্থানেই রয়েছেন নরেন্দ্র মোদীজি।

এই তালিকার দ্বিতীয় স্থানাধিকারী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী । ১১ শতাংশ মানুষ দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে যোগ্য প্রার্থী করছেন যোগী আদিত্যনাথকে। সমীক্ষায় মাত্র ১০ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে আছে গান্ধী।

তালিকায় জানুয়ারীতে মাত্র ৪ শতাংশ এবং আগস্টে ৮ শতাংশ ভোট পেয়ে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে সমানতালে টক্কর দিচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী । প্রধানমন্ত্রী পদপ্রার্থীর তালিকায় ৭ শতাংশ ভোট পেয়ে পঞ্চম স্থানে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।