Press "Enter" to skip to content

জম্মু ও কাশ্মীর নিয়ে ‘বড়’ রাজনৈতিক আলোড়ন, ২৪ শে জুন বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী মোদী

নয়া দিল্লীঃ জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) রাজনীতিতে গতিবিধি বাড়তে চলেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী () ২৪ জুন জম্মু কাশ্মীরের সমস্ত রাজনৈতিক দলগুলোকে নিয়ে একটি মিটিং ডেকেছেন। এই মিটিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সমেত অনেক উপস্থিত থাকতে পারেন। মিটিংয়ে জম্মু কাশ্মীরের বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।

২০১৯-এর অগস্ট মাসের ৫ তারিখ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া এবং গোটা রাজ্যকে দু ভাগে ভাগ করে কেন্দ্র শাসিত রাজ্য বানানোর পর জম্মু কাশ্মীরের রাজনৈতিক গতিবিধি থমকে গিয়েছিল। এবার সেই গতিবিধি আবারও সক্রিয় করার জন্যi হয়ত এই মিটিং ডাকা হয়েছে।

শুক্রবার পর্যন্ত জম্মু কাশ্মীরের ৯টি রাজনৈতিক দলকে এই মিটিংয়ে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। আরও ৭টি দলকে এই মিটিংয়ে আমন্ত্রণ জানানোর সম্ভাবনা আছে। যদিও এখনও অফিসিয়ালি এই কথা জানানো হয়নি। এই মিটিংয়ে জম্মু কাশ্মীরকে পূর্ণ রাজ্যের তকমা দেওয়া আর বিধানসভা নির্বাচন করানো নিয়ে চর্চা হতে পারে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কেন্দ্রর তরফ থেকে ন্যাশানাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ, পিডিপি-র প্রধান মেহবুবা মুফতি, জম্মু কাশ্মীর আপনি পার্টির প্রধান আলতাফ বুখারি আর পিপলস কনফারেন্সের প্রধান সাজ্জাদ লোনকে এই মিটিংয়ে ডাকা হয়েছে। সর্বদলীয় এই বৈঠকে এবং ের নেতারাও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

পিডিপি প্রধান মেহবুবা মুফতি করেছেন যে, ২৪ জুন হওয়ার এই মিটিংয়ের জন্য ওনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে তিনি জানান, ‘এই মিটিংয়ে আমি উপস্থিত থাকব কি থাকব না, সেটা নিয়ে এখনও সিদ্ধান্ত নিইনি। দলের সদস্যদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।”