Press "Enter" to skip to content

“জম্মু কাশ্মীরে আবার ৩৭০ ধারা লাগু করা হোক”- কৃষি আইন বাতিল হতেই দাবি মেহেবুবা মুফতির

শুক্রবার দিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী কৃষি আইন প্রত্যাহার করেছেন। তিনি নিজে দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নেন এবং কৃষি আইন প্রত্যাহার করার ঘোষণা করেন। আর এই ঘোষণার পরই মেহেবুবা মুফতি (Mehbooba Mufti) কাশ্মীরে পুনরায় ধারা ৩৭০ লাগু করার দাবি তুলেছেন।

মেহেবুবা মুফতি বলেন, বিজেপি সামনের নির্বাচন দেখে এই সিদ্ধান্ত নিয়েছে। পিডিপি প্রমুখ ঘটনাটিকে বিজেপি নির্বাচনী ফায়দা হিসেবে দেখছেন। মেহেবুবা মুক্তি টুইট করে লিখেছেন, কৃষি আইন প্রত্যাহার করে নেওয়া এবং দেশের কাছে ক্ষমা চাওয়া একটা স্বাগত জানানোর মতো সিদ্ধান্ত। তাতে সেটা নির্বাচনী বাধ্য বাধকতা বা নির্বাচনে হারের ভয় থেকে হলেও প্রশংসনীয়।

মুফতি আরো বলেন বিড়ম্বনার বিষয় এই যে, বিজেপি বাকি ভারতবাসীকে খুশি করার জন্য কৃষি আইন বাতিল করেছে অন্যদিকে কাশ্মীরি দের উপর অত্যাচার করে বিজেপি নিজের একটা বড় ভোটব্যাংককে সন্তুষ্ট রাখতে চাই। অন্য এক টুইটে মেহেবুবা মুফতি বিজেপির উপর সংবিধান অমান্য করার অভিযোগ তোলেন।

https://platform.twitter.com/widgets.js

সেখানে তিনি লিখেন জম্মু-কাশ্মীর কে বিভাজিত করে তথা খন্ডিত করে বিজেপি প্রদেশ কে দুর্বল করার পাশাপাশি সংবিধানের অপমান করেছে। আমি আশা করছি 2019 সালে জম্মু-কাশ্মীরে যে অবৈধ করা হয়েছে তা বিজেপি পাল্টে নেবে এবং নিজেদের ভুল করবে। জানিয়ে দি এখন ম মূর্তিকে গৃহবন্দি করে রাখা হয়েছে। কাশ্মীর ঘাঁটি কে উত্তেজিত করার অভিযোগে তাকে গৃহবন্দি করা হয়েছে।