Press "Enter" to skip to content

জম্মু কাশ্মীরে ভেঙে যেতে পারে মেহবুবা মুফতির সরকার। বিজেপির সমস্ত মন্ত্রীরা দিলেন ইস্তফা।

জম্মু কাশ্মীর থেকে একটা বড়ো সামনে আসছে যা জম্মু কাশ্মীরের রাজনীতিকে বদলে দিতে পারে। জম্মু কাশ্মীর রাজ্যে পিডিপি ও বিজেপি এর সংযুক্ত আছে। আসিফা কাণ্ডের পর বিজেপি ২ মন্ত্রী মেহবুবা মুফতির(মুখ্যমন্ত্রী) উপর অসন্তোষ প্রকাশ করে ইস্তফা দিয়েছেন। এখন খবর আসছে জম্মু কাশ্মীরে সব মন্ত্রী মেহবুবা মন্ত্রীর সরকার থেকে ইস্তফা দিয়ে দিয়েছে।

এই ইস্তফা কি কারণে দেওয়া হয়েছে তা এখণও অবধি পরিষ্কার হয়নি। কিছু জনের বক্তব্য বিজেপি আর মেহবুবা মুফতির কাছে মাথা নত করবে না, তার জম্মুর মানুষের সাথে থাকবেন যাদের বিরুদ্ধে মেহবুবা মুফতি ষড়যন্ত্র শুরু করেছে।

আসিফা কাণ্ডের উপর বিজেপি একটু প্রথম থেকেই অসন্তোষ বোধ করছিল বলে জানা গিয়েছে। আসলে আসিফা কান্ডে যে বালককে প্রথমে গ্রেপ্তার করা হয়েছিল তাকে ছেড়ে বিজেপির নেতাকে বিনা প্রমানের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। অন্যদিকে ওই বালক নিজে মুখেই স্বীকার করেছিল যে সেই খুন করেছে। এই বিষয়ে অসন্তোষ প্রকাশ করে ২ জন মন্ত্রী আগেই ইস্তফা দিয়েছিলেন।

অন্য কিছুজনের বক্তব্য, সরকারের মধ্যে মন্ত্রীমন্ডলের পরিবর্তন হবে তাই ইস্তফা দিয়েছে বিজেপির মন্ত্রীরা। যদিও আসল কারণ এখনো পরিষ্কার হয়নি।

উল্লেখযোগ্য বিষয় এই যে, মেহবুবা মুফতি জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী হলেও উপমুখ্যমন্ত্রীর পদ বিজেপির দখলে ছিল। এছাড়ও অনেকগুলি মন্ত্রণালয়ের পদ বিজেপির হাতে ছিল। এমনিতেই বর্তমানে জম্মু কাশ্মীরে রাজনৈতিক মহল গরম রয়েছে তার মধ্যে বিজেপির সমস্থ মন্ত্রীদের ইস্তফা জম্মু কাশ্মীরের রাজনীতিতে নতুন মোড় নিতে পারে বলে দাবি বিশেষজ্ঞদের।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.