Press "Enter" to skip to content

জলের দামে PCB-এর লোগো নিলাম করতে বাধ্য হল ভিখারি পাকিস্তান

[ad_1]

নয়া দিল্লীঃ ইংল্যান্ড সফরে সিরিজ খেলার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board) জাতীয় দলের জন্য স্পনসর খুঁজে পেতে সফলতা হাসিল করেছে। কিন্তু, স্পনসরের সাথে চুক্তি আশার থেকে অনেক কম টাকায় হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পিসিবি ট্রান্সমিডিয়ার (trance media) সাথে এক বছরের চুক্তিতে স্বাক্ষর করেছে। এই কোম্পানি বিগত কয়েকবছর ধরে পিসিবির বিভিন্ন সত্ব আর মিডিয়া অধিকার কিনে আসছে।

ট্রান্সমিডিয়া আগে থেকে চুক্তি হিসেবে PCB-কে বাৎসরিক ১৫ কোটি টাকা দিয়ে আসছে। সুত্র থেকে জানিয়েছে যে, ‘ট্রান্সমিডিয়া পাকিস্তান দলে জার্সি আর কিটে থাকা লোগোর জন্য তিন বছরের চুক্তি অনুযায়ী ৬০ কোটি টাকা দিতে রাজি হয়েছে। স্পনসর জোটাতে ব্যর্থ পাকিস্তান ক্রিকেট বোর্ড শেষে বাধ্য হয়ে ট্রান্সমিডিয়ার সাথে এক বছরে ২০ কোটি টাকার চুক্তি করেছে।”

সুত্র জানায়, PCB আগামী বছরের আরও বেশি টাকা পাওয়ার আশায় লোগোর জন্য স্পনসর খুজবে। এর আগে পেপসি তিন বছরে ৫৫ লক্ষ ডলার (৯১ কোটি পাকিস্তানি টাকা) দিয়েছিল। যেটা গত মাসে শেষ হয়ে গেছে। সুত্র অনুযায়ী, পেপসি কোম্পানি ঠিক করেছে যে, গত বারের চুক্তির মাত্র ৩০ শতাংশই দেবে তাঁরা। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড এই চুক্তিতে রাজি হয়নি। সুত্র থেকে জানা যায় যে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ আধিরকারিকরা বৈশ্বিক আর স্থানীয় কোম্পানি গুলোর সাথে যোগাযোগ করেছে, কিন্তু করোনার কারণে সঠিক সমাধান পাওয়া যায়নি।

[ad_2]