Press "Enter" to skip to content

জাতীয় স্তরে কাজ করবেন মহাগুরু, গেরুয়া শিবিরে গুরুদায়িত্ব পেলেন মিঠুন চক্রবর্তী

নয়া দিল্লিঃ রাষ্ট্রীয় কার্যকারিণীর ঘোষণা করল বিজেপি। দলের সর্বভারতীয় সভাপতি বিজেপির রাষ্ট্রীয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করেছেন। রাষ্ট্রীয় কার্যসমিতিতে প্রধানমন্ত্রী , প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবানি, ডঃ মুরলী মনোহর যোশি, প্রাক্তন বিজেপির সভাপতি , নিতিন গড়কড়ি, প্রাক্তন রেলমন্ত্রী পীযুষ গোয়েল রয়েছেন।

৩০৯ সদস্যের এই তালিকায় মহাগুরু মিঠুন চক্রবর্তী এবং হেমা মালিনীকে জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে মেনকা গান্ধী আর বরুণ গান্ধীকে এই তালিকায় রাখা হয়নি। তবে সবথেকে অবাক করা বিষয় হল, বাংলার নির্বাচনের আগে দেওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কেও স্থান দেওয়া হয়েছে।

এছাড়াও দিলীপ ঘোষ, স্বপন দাসগুপ্তা, মুকুট মণি অধিকারী, ী ঘোষ, অনির্বাণ গাঙ্গুলিকে এই তালিকায় যাওয়া দেওয়া হয়েছে। পাশাপাশি একুশের নির্বাচনের আগে রাজ্যসভায় দাঁড়িয়ে সাংসদ পদ ছেড়ে দেওয়া ের প্রাক্তন নেতা দীনেশ ত্রিবেদীকেও এই তালিকায় রাখা হয়েছে।

তবে প্রশ্ন উঠছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে। কারণ, একুশের নির্বাচনে হারের পর থেকেই রাজীববাবু বিজেপির কোনও বৈঠক, অনুষ্ঠানে অংশ নেননি। আর তাঁর থেকেও বড় বিষয় হল, তিনি বরাবর বিজেপিকে আক্রমণ করে পাশে দাঁড়ানোর প্রচেষ্টা করে গিয়েছেন। সম্প্রতি ভবানীপুরের উপনির্বাচনের সময়েও তাঁকে বিজেপি এবং শুভেন্দু অধিকারীকে নিশানা করে তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের গুণগান করতে শোনা গিয়েছে।

নির্বাচনের হারের পর থেকে একদিকে রাজীববাবু যখন তৃণমূলে ঘেঁষার চেষ্টা করছেন, তখন ওনাকে বিজেপির রাষ্ট্রীয় কমিটিতে জায়গা দেওয়া নিয়ে দলের অন্দরেই প্রশ্ন উঠছে।