Press "Enter" to skip to content

জাতীয় সড়কে পুলিশের নামে ভুয়ো ক্যাম্প বালি মাফিয়াদের, ফিরহাদের ছবি টাঙিয়ে চলছে তোলাবাজি


জলপাইগুড়িঃ রাস্তার পাশে সচেতনতার প্রচারের জন্য খোলা হয়েছে ক্যাম্প। সেই ক্যাম্পের সামনে ঝুলছে রাজ্যের পরিবহণ মন্ত্রী ের ছবি। তবে সেই ক্যাম্প বা প্রশাসনের তরফ থেকে খোলা হয়নি। খোদ বালি মাফিয়ারা খুলেছে ক্যাম্প। এমনই এক ঘটনায় চাঞ্চল্য ছড়াল জলপাইগুড়ির বানারহাট ব্লকের গয়েরকাটায়। ঘটনা সামনে আসার পর প্রশ্নের মুখে পড়েছে জেলা প্রশাসন।

অভিযোগ উঠেছে যে, কিছুদিন ধরেই এশিয়ান ৪৮-র পাশে একটি ক্যাম্প খুলে সেখানে ফিরহাদ হাকিমের ছবি লাগিয়ে ভুয়ো সচেতনতামূলক প্রচার চালাচ্ছে বালি মাফিয়ারা। রাতের অন্ধকারে সেই ক্যাম্প থেকেই চলছে দেদার তোলা। ট্রাক, ডাম্পার দাঁড় করিয়ে নেওয়া হচ্ছে মোটা টাকা। এমনকি শুধু টাকাই নয়, কখনও কখনও আবার গোটা ট্রাকই করছে তাঁরা।

এতদিন সবার নজর এড়িয়ে বেশ চলছিল দিন। কিন্তু শুক্রবার একটি মাছের ট্রাকের সঙ্গে অন্য একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হওয়ার পর বালি মাফিয়াদের পর্দাফাঁস হয়। এর আগেও ওই এলাকায় পুলিশের চেক পোস্টের সম্মুখেই একটি গাড়ি দুর্ঘটনাগ্রস্ত হয়েছিল। ওই দুর্ঘটনায় বানারহাট থানার এক আধিকারিকের মৃত্যুও হয়েছিল। এরপর সেই চেকপোস্ট তুলে নেয় পুলিশ। আর সেই সুযোগের সদ্ব্যবহার করেছিল বালি মাফিয়ারা।

ওই ভুয়ো ক্যাম্পে শুধু ফিরহাদ হাকিমের ছবি লাগিয়ে নিজেদের কার্যসিদ্ধি করত না, ওই ক্যাম্পে বেশ কিছু পুলিশকর্তাও বসে থাকত বলে অভিযোগ। এখন প্রশ্ন উঠছে যে, তাহলে কী শাসক দলের অনুমতিতেই বালি মাফিয়ারা এমন ভুয়ো ক্যাম্প বসিয়ে তোলাবাজি করত?