Press "Enter" to skip to content

জানোয়ারের মতো সন্তানের জন্ম দেওয়া ঠিক না! দুই সন্তান নীতির সমর্থনে বললেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি

আরএসএস (RSS) এর প্রধান ের () জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে দেওয়া বয়ানের সমর্থন করলেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি (wasim rizvi)। উনি সোমবার বলেন, পশুদের মতো বেশি করা সন্তানের জন্ম দেওয়া সমাজ আর ের বর্ধিত জনসংখ্যার জন্য খুবই বিপদজনক। উনি বলেন, বেশি সন্তানের বোঝা পরিবারের জন্যও বিপদজনক। উনি বলেন, দেশে দুই সন্তান আইন শীঘ্রই লাগু হওয়া দরকার।

https://platform.twitter.com/widgets.js

শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি সোমবার লখনউতে বলেন, কিছু মানুষ এটা মেনে চলে যে সন্তানের জন্ম দেওয়া তাঁদের ভগবানের দান, আর সেটিকে বন্ধ করা উচিৎ নয়। কিন্তু তাঁদের এটা বোঝা উচিৎ যে, জানোয়ারের মতো সন্তানের জন্ম দেওয়া সমাজ আর ভারতের বর্ধিত জনসংখ্যার জন্য খুবই বিপদজনক।

উনি বলেন, যদি আপনার দুই সন্তান থাকে তাহলে তাঁদের ভালো শিক্ষা দিতে পারবেন। তাঁদের ভালো শিক্ষা দিয়ে তাঁদের ভবিষ্যৎ ভালো করতে পারবেন।

শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান বলেন, বেশি বাচ্চার বোঝা আপনার পরিবারের জন্যও বিপদজনক হতে পারে। আর বর্ধিত জনসংখ্যা দেশের জন্যও বড় বিপদ। উনি দুই সন্তান নীতিকে সমর্থন করে বলেন, যদি দুই সন্তান নিয়ে কোন আইন করা হয় তাহলে এর ফলে দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণে থাকবে, আমাদের এটা বোঝা উচিৎ যে এই আইন গোটা ভারতের জন্য খুবই ভালো।