Press "Enter" to skip to content

জালিয়াতির অভিযোগ গান্ধীর প্ৰপৌত্রীর বিরুদ্ধে! ৭ বছর জেলের সাজা শোনাল আদালত!

দক্ষিণ আফ্রিকার ডারবান থেকে এক খবর সামনে এসেছে। যা নিয়ে ভারতজুড়ে ব্যাপক চর্চা শুরু হয়েছে। আসলে ডারবানের এক আদালত মোহনদাস করম গান্ধীর প্ৰপৌত্রীকে ৭ বছর জেলের সাজা শুনিয়েছে। প্রায় ৩.২২ কোটি টাকার জালিয়াতির মামলায় আদালতে এই সাজা শুনিয়েছে।

গান্ধীর প্ৰপৌত্রী আশিস লতা রামগোবিন্দের উপর আদালতের এমন রায় সামনে আসার পর ভারতে এই ইস্যুতে জোর চর্চা শুরু হয়েছে। অনেকে এই ঘটনাকে দেশের জন্য লজ্জাজনক বলে আখ্যা দিয়েছেন। এর কারণ স্বাধীনতার পর থেকে ভারত দেশের নেতারা গান্ধীকে ভারতের বাইরে সবথেকে বেশি প্রমোট করেছে। এমনকি আজকের দিনে দাঁড়িয়েও ভারত গান্ধীর প্রচারের জন্য বড়ো অঙ্কের টাকা খরচ করে।

এমন পরিস্থিতিতে গান্ধীর পরিবারের কেউ অন্য দেশে জালিয়াতি কাণ্ডে ফেঁসে যাওয়া যে রীতিমতো অস্বস্থিকর তা নিয়ে সন্দেহ নেই। ভারত থেকে কিছু দ্রব্য দক্ষিণ আফ্রিকায় রপ্তানি করা হবে, এই মিথ্যা পতিশ্রুতি দিয়ে টাকা জালিয়াতি করার অভিযোগ উঠেছে গান্ধীর প্ৰপৌত্রীর বিরুদ্ধে।

ashish lata ramgobin
ashish lata ramgobin

জানিয়ে দি, ২০১৫ সালে এই মামলার শুনানি শুরু হয়েছিল। সেই সময় টাকার বিনিময়ে জামিন পেয়েছিলেন গান্ধীর আশিস লতা রামগোবিন্দ। তবে এখন সমস্ত প্রমাণ ও অভিযোগের ভিত্তিতে ডারবানের এক কমার্শিয়াল ক্রাইম কোর্ট সাজা শুনিয়েছে।