Press "Enter" to skip to content

জিন্নাহকে প্রথম প্রধানমন্ত্রী করা হলে দেশ ভাগ হত নাঃ ওমপ্রকাশ রাজভর, অখিলেশ যাদবের সঙ্গী

 সুহেলদেও ভারতীয় সমাজ পার্টির প্রধান ওমপ্রকাশ রাজভর (Om Prakash Rajbhar) বিতর্কিত বয়ান দিয়ে শিরোনামে উঠে এসেছেন। তিনি বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেন, মহম্মদ আলি জিন্নাহ () ভারতের (India) প্রথম প্রধানমন্ত্রী হলে দেশ ভাগ হত না।

উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব দ্বারা মহম্মদ আলি জিন্নাহকে নিয়ে দেওয়া বয়ানের পর রাজ্যে রাজনৈতিক বাগবিতণ্ডা বেড়েই চলেছে। ৩১ অক্টোবর অখিলেশ যাদব একটি জনসভা থেকে বলেছিলেন, সরদার প্যাটেল, জওহর লাল নেহরু, মহত্মা গান্ধী আর মহম্মদ আলি জিন্নাহ মিলে স্বাধীনতার লড়াই লড়েছিলেন। ওনারাই দেশকে স্বাধীন করেছিলেন।

অখিলেশ যাদবের এই মন্তব্য নিয়ে ওমপ্রকাশ রাজভরকে সাংবাদিকরা জিজ্ঞাসা করলে উনি বলেন, যদি মহম্মদ আলি জিন্নাহকে ভারতের প্রথম প্রধানমন্ত্রী করা হত, তাহলে এই দেশ কোনদিনও ভাগ হত না। তিনি বলেন, বাজপেয়ী থেকে শুরু করে লাল কৃষ্ণ আদবানি পর্যন্ত মহম্মদ আলি জিন্নহার করেছেন।

উল্লেখ্য, ২০১৭-র নির্বাচনে ওমপ্রকাশ রাজভর বিজেপির সহযোগী দল হিসেবে ছিল। কিন্তু মাঝ পথেই রাজভর ত্যাগ করেন। কিছুদিন ধরে আসাদউদ্দিন ওয়াইসির দলের সঙ্গে ওনার জোট করার জল্পনা উঠেছিল। কিন্তু উনি সমস্ত জল্পনায় জল ঢেলে সমাজবাদী পার্টি তথা অখিলেশ যাদবের সঙ্গে ২০২২-এ উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে লড়ার ঘোষণা করেন।