Press "Enter" to skip to content

জেতা আসন মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ছেড়ে দিয়ে খড়দহ থেকে উপনির্বাচনে লড়বেন শোভনদেব


কলকাতাঃ দিন দুয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বার্থে ভবানীপুরের জেতা আসন ছেড়ে দিয়েছিলেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তখন থেকে গুঞ্জন উঠছিল যে, তিনি এখন কোন আসন থেকে লড়বেন? অবশেষে সে গুঞ্জনের অবসান হল। রবিবার ের শীর্ষ নেতৃত্ব শোভনদেববাবুর প্রার্থীপদ নিশ্চিত করেছেন। তিনি এবার খড়দহ আসন থেকে উপনির্বাচনে লড়বেন।

রবিবার শোভনদেব জানান, তিনি কারও চাপে ভবানীপুর আসন ছাড়েন নি, তিনি স্বেচ্ছায় ভবানীপুর আসনটি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ছেড়েছেন। বিধায়কপদ থেকে দেওয়ার পর তৃণমূল নেতৃত্ব ওনার জন্য খড়দহের আসনটি বেছে নিয়েছেন। বলে দিই, খড়দহ আসনে তৃণমূল প্রার্থী কাজল সিনহা জয়ী হয়েছিলেন, কিন্তু ফলাফল ঘোষণার আগেই তিনি করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হন। আর এই কারণেই ওই কেন্দ্রে পুনরায় ভোট হবে।

এর আগে শোভনদেব চট্টোপাধ্যায়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে নানান জল্পনা সৃষ্টি হয়েছিল। কখনও শোনা যাচ্ছিল যে, ওনাকে রাজ্যসভার সাংসদ করা হতে পারে, আবার কখনও এটাও শোনা যাচ্ছিল যে, ওনাকে বিধান পরিষদ করা হতে পারে। কিন্তু এবার সমস্ত জল্পনার অবসান ঘটল। তৃণমূল নেতৃত্ব শোভনদেবকে বিধায়ক বানানোর জন্য খড়দহ আসনটি নির্ধারিত করেছে।