Press "Enter" to skip to content

জেলবন্দি আরিয়ানের হাতে গীতা-কোরান, সুনাগরিক হয়ে দেশ সেবা করার প্রতিজ্ঞা শাহরুখ পুত্রের

মুম্বাইঃক্রুজ ড্রাগস পার্টি মামলায় খানের () ছেলে আরিয়ান খানের (Aryan Khan) NCB-র কাস্টডিতে থাকাকালীন কাউন্সিলিং হয়েছিল। তাঁকে নেশা থেকে মুক্ত হওয়ার পরামর্শ দেওয়া হয়। জোনাল ডায়রেক্টর সমীর ওয়াংখেড়ে আরিয়ান খানের কাউন্সিলিং করেছিলেন। সূত্র অনুযায়ী, আরিয়ান খান ভালো নাগরিক হয়ে দেশ সেবা করার প্রতিজ্ঞা নিয়েছে। এই বিষয়ে সমীর ওয়াংখেড়েকে জিজ্ঞাসা করা হলে উনি বলেন, আমরা প্রতিটি অভিযুক্তর কাউন্সিলিং করি।

তিনি জানান, এর জন্য মুম্বাইয়ের ইস্কন মন্দিরের পুরোহিত, ের মৌলানা আর অন্যান্য ধর্মের জ্ঞানী মানুষদের সহযোগিতা নেওয়া হয়। এছাড়াও বিভিন্ন এনজিও’র সাহায্য নেওয়া হয়। অভিযুক্তদের তাঁদের ধর্ম অনুযায়ী কোরান, আর বাইবেল দেওয়া হয়। কাস্টডিতে থাকাকালীন রোজ ২ থেকে ৩ ঘণ্টা কান্সিলিং করা হয়।

বলে দিই, আগামী বুধবার ২০ অক্টোবর আরিয়ান খানের জামিনের আবেদনে শুনানি হবে। আর্থার রোড জেলে বর্তমানে আরিয়ান খান কয়দি নম্বর N956 হিসেবে দিন কাটাচ্ছে। জেলে ঢোকার সময় আরিয়ান প্রথমে ২ হাজার ৫০০ টাকা নিয়ে ঢুকেছিল। সেই টাকা ফুরিয়ে যেতে আরিয়ানের বাবা শাহরুখ খান তাঁকে আবার ৪ হাজার ৫০০ টাকা মানি অর্ডার করে।

আরিয়ান খান সেই টাকা দিয়ে জেলের ক্যান্টিনে উপলব্ধ নিজের পছন্দমতো খেতে পারবে। আরিয়ান জেল থেকে সপ্তাহে একদিন নিজের মা-বাবার সঙ্গে ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারবে। আরিয়ানকে জেলেরই খাবার দেওয়া হচ্ছে, তাঁকে বাইরের খাবার দেওয়ার অনুমতি নেই। উল্লেখ্য, আগামী বুধবার আরিয়ানের জামিনের মামলার শুনানি হতে চলেছে। ওই দিনই জানা যাবে আরিয়ান ফের মন্নতে ফিরতে পারবে, না কী আপাতত তাঁকে জেলেই কাটাতে হবে।