Press "Enter" to skip to content

জয়পুরে একজনের থেকে ১২৬ জনের মধ্যে ছড়িয়ে পড়ল করোনাভাইরাস!

জয়পুরঃ রাজস্থানের (Rajasthan) রাজধানী জয়পুরের (Jaipur) রামগঞ্জ (ramganj) করোনা ভাইরাসের (Coronavirus) হটস্পট হয়ে উঠেছে। সেখানে করোনা ভাইরাসের প্রথম মামলা ২রা মার্চ এক ইতালির নাগরিকের দেহে পাওয়া গেছিল। ২৫ মার্চ পর্যন্ত সেখানে মাত্র আট জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছিল। কিন্তু ২৬ এপ্রিলের নবম করোনা ভাইরাসের মামলা এতটাই ছড়িয়ে যায় যে, এখন সেখানে সংক্রমিত মানুষের সংখ্যা ১২৯ হয়ে গেছে।

রামগঞ্জে এখন মোট ১২৬ টি সক্রিয় মামলা আছে। আর এর জন্য শুধুমাত্র একজন ব্যাক্তি দায়ি। ৪৫ বছরের ওই ব্যাক্তি ১২ মার্চ ান থেকে ফিরে এসেছিলেন। দিল্লী বিমানবন্দরে তাঁর মধ্যে করোনার লক্ষণ পাওয়া গেছিল, কিন্তু তারপরেও তাঁকে যেতে দেওয়া হয়। যখন স্বাস্থকর্মীরা এই খবর পায়, তখন তাঁর বাড়ি পৌঁছে তাঁকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়।

স্বাস্থকর্মীদের পরামর্শ পালন করেনি ওই ব্যাক্তি। সে নিজের পরিবার, পরিজন আর বন্ধুদের সাথে নিয়মিত সাক্ষাৎ করতে থাকে। ২৬ মার্চ তাঁর রিপোর্ট পজেটিভ আসে। তখনও পর্যন্ত সে ২০০ জনের সাথে সাক্ষাৎ করে ফেলেছি। ২৪ ঘণ্টা পর তাঁর বন্ধুদের রিপোর্টও পজেটিভ আসে। এরপর ওই এলাকায় করোনায় আক্রান্তদের সংখ্যা বাড়তেই থাকে। আজ রাজস্থানে ২৬ টি নতুন মামলা সামনে এসেছে।

আজ রাজস্থানে এক ৬৫ বছর বয়সী মহিলার মৃত্যু হয়েছে। রাজস্থানে আজকের নতুন ২৬ টি মামলা মিলিয়ে মোট আক্রান্তদের সংখ্যা ৪৮৯ হয়েছে। এক আধিকারিক জানান, ‘জয়পুরের রামগঞ্জ এলাকার ৬৫ বছর বয়সী ওই মহিলাকে বুধবার এসএমএস হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। নিমোনিয়ার সাথে সাথে রক্তচাপের সমস্যা ছিল ওনার। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন, আর ওনাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। বৃহস্পতিবার ওনার মৃত্যু হয়।”