Press "Enter" to skip to content

“জয়লাভের আনন্দে মায়ের কোল খালি করছেন”- মমতাকে তোপ প্রবাসী বাঙালি হিন্দুদের



পশ্চিমবঙ্গের অশান্তিকে ধামাচাপ দেওয়ার ভরপুর চেষ্টা চালিয়ে যাচ্ছে দেশের বুদ্ধিজীবীরা। সংবাদমাধ্যমও ভয়ে এবং সরকারি বিজ্ঞাপনের লোভে নির্বাচনে পর হওয়া হিংসাকে গম্ভীরতার সাথে চর্চা রাজি নয়। কোনো সংবাদ মাধ্যমকে ‘ঘন্টা খানেক শো’ বা অন্য কোনো ডিবেট শো করতে দেখা যাচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গের অশান্তি সম্পর্কিত বহু ভিডিও ছড়িয়ে পড়েছে। তবে এসব নিয়ে মিডিয়া ও বুদ্ধিজীবীরা চুপ থাকলেও প্রবাসী ও হিন্দুরা এই ইস্যুতে গর্জে উঠেছেন।

লক্ষণীয় বিষয় যে, স্বরাষ্ট্রমন্ত্রকও পশ্চিমবঙ্গের অশান্তি নিয়ে গম্ভীরতা প্রকাশ করেছে এবং এক টীম বাংলায় প্রেরণ করেছে। নির্বাচনের ফলফল বেরোনোর পর হিংসা এত প্রবল রূপ ধারণ করেছে যে বহু হিন্দু ঘর বাড়ি ছেড়ে পলায়ন করেছে। অনেকে রাজ্যে ছেড়ে অসমে পলায়ন করেছে।

https://platform.twitter.com/widgets.js

পশ্চিমবঙ্গজুড়ে এই অশান্তি নিয়ে এখন অন্য দেশের হিন্দুরা এবং প্রবাসী বাঙালিরা মুখ খুলেছেন। মমতার বিরুদ্ধে সবথেকে আগে মুখর হতে দেখা গেছে বাংলাদেশের হিন্দুদের। বাংলাদেশের পর এখন কানাডা, আমেরিকায় বসবাসরত হিন্দুরা মমতার বিরুদ্ধে মুখর হয়ে আওয়াজ তুলেছেন।

https://platform.twitter.com/widgets.js

প্রাপ্ত খবর অনুযায়ী, আজ সকাল থেকে বিশ্বজুড়ে ৩০ টি দেশে হিন্দুদের গণহত্যার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে বেশকিছু ভিডিও ভাইরাল হতে শুরু হয়েছে। যেখানে প্রবাসী বাঙালিদের মমতা ব্যানার্জীর বিরুদ্ধে আওয়াজ তুলতে দেখা যাচ্ছে। কুয়েত, মেলবোর্ন, টেক্সাস থেকে বেশকিছু ভিডিও সামনে এসেছে। মমতা ব্যানার্জী জয়ের উল্লাসে হিন্দুদের রক্ত নিয়ে হোলি খেলছেন বলে অভি তুলেছে প্রবাসী বাঙালিরা। তারা বলেন, বিরোধী পক্ষে থাকা দলের কর্মীদের যেভাবে মেরে ফেলা হচ্ছে তা আমরা সহ্য করতে পারছি না।