Press "Enter" to skip to content

টেক্কা পাবে না WhatsApp! সবথেকে সুরক্ষিত ম্যাসেজিং অ্যাপ লঞ্চ ভারতীয় সেনার, থাকছে বিশেষ সুবিধা

নয়া দিল্লিঃ আত্মনির্ভর ভারত (India) অভিযানের স্বপ্নকে একধাপ আরও এগিয়ে নিয়ে যেতে ভারতীয় সেনাবাহিনী () তার দেশীয় মেসেজিং চ্যাট অ্যাপ লঞ্চ করল। ভারতীয় সেনাবাহিনী এই ইন-হাউস মেসেজিং অ্যাপের নাম দিয়েছে “Army Secure IndiGeneous Messaging Application (ASIGMA)”। এই অ্যাপটি একটি ওয়েব ভিত্তিক অ্যাপ্লিকেশন।

সেনাবাহিনীর প্রেস ইনফরমেশন ব্যুরোতে বলা হয়েছে, আর্মি ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (AWAN) মেসেজিং অ্যাপ্লিকেশনের পরিবর্তে এখন সেনাবাহিনীর অভ্যন্তরীণ নেটওয়ার্কভিত্তিক একটি অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন যে, এই অ্যাপটি প্রধান অ্যাপ স্টোরে পাওয়া যাবে না। এই ASIGMA অ্যাপটি সেনাবাহিনীর মালিকানাধীন হার্ডওয়্যারে রাখা হয়েছে এবং সময়ে সময়ে আপগ্রেড করা হবে।

কর্মকর্তাদের মতে, এই অ্যাপটির মূল উদ্দেশ্য সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ জিনিস এবং সেনাবাহিনীর গোপনীয় বিষয়গুলো নিরাপদ রাখা। বহিরাগত সার্ভার থেকে বিচ্ছিন্ন হওয়ায়, এটি হোয়াটসঅ্যাপ এবং সিগন্যালের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপের চেয়ে অনেক বেশি নিরাপদ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, ASIGMA এর ইন্টারফেসটি হবে বেশ সহজ এবং এটি ভবিষ্যতের দরকারি প্রয়োজনীয়তা মেটাতে সক্ষম হবে। অত্যন্ত সুরক্ষিত এই অ্যাপটিতে গ্রুপ চ্যাট, ভিডিও কলিং, ভয়েস নোট, ফটো পাঠানোর সুবিধার মতো অনেক প্রয়োজনীয় বৈশিষ্ট্য রয়েছে। প্রেসনোটে বলা হয়েছে, সেনাবাহিনীর চাহিদার কথা মাথায় রেখে এই অ্যাপ তৈরি করা হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

এই নতুন মেসেজিং অ্যাপ্লিকেশনটি সেনাবাহিনীর রিয়েল-টাইম ডেটা স্থানান্তর এবং মেসেজিং-র প্রয়োজনীয়তা পূরণ করবে। আপনাদের জানিয়ে রাখি যে, এই সময়ে ভারতীয় সেনাবাহিনী যেখানে সম্ভব সেখানেই তাঁদের প্ল্যাটফর্মকে ডিজিটাল এবং কাগজবিহীন করতে নেমে পড়েছে। ASIGMA সেনাবাহিনীর এই প্রচেষ্টাকে আরও জোরদার করবে।