Press "Enter" to skip to content

টেটের পেপার লিক করার শাস্তি, অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ যোগীর

লখনউঃ ের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী (Chief Minister) আদিত্যনাথ (Yogi ) টেট পরীক্ষার প্রশ্নপত্র লিক হওয়ার বিষয়টি গম্ভীর ভাবে নিয়েছেন। উনি অভিযুক্তদের বিরুদ্ধে গ্যাংস্টার অ্যাক্ট অনুযায়ী মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন। পাশাপশি অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত এবং জাতীয় নিরাপত্তা আইন অনুযায়ী কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি তিনি পরীক্ষার্থীদের সুবিধার্থে পরিচয়পত্র দেখিয়ে ি বাসে বিনামূল্যে যাতায়াত করার নির্দেশনা দিয়েছেন। এছাড়াও পুনরায় পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের থেকে আরও কোনও টাকা নেওয়া হবে না বলেও জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, বিগত চার বছরে নিরপেক্ষ ভাবে চার লক্ষের থেকেও বেশি ভর্তি করানো হয়েছে। আগামী দিনেও এই ব্যবস্থা জারি থাকবে। হোক আর কোনও পরীক্ষা, সবকিছুই স্বচ্ছ ভাবে করানো আমাদের লক্ষ্য। আজ সকালে আমি খবর পাই যে টেটের পেপার কিছু অসাধু ব্যক্তি ফাঁস করে দিয়েছে। এরপর আমি সম্পূর্ণ পরীক্ষা বাতিল করে দিই। যারা এই কাজ করেছে, তাঁদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছি।

আদিত্যনাথ বলেন, আমি আধিকারিকদের নির্দেশ দিয়েছি যে, এক মাসের মধ্যে সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে আবারও পরীক্ষা নেওয়া হোক। কোনও পড়ুয়ার থেকে অতিরিক্ত শুল্ক নেওয়া হবে না। বিনামূল্যে ওদের আসা-যাওয়ার জন্য ব্যবস্থা করে দিতে হবে। কিন্তু যারা এই কাজ করেছে, তাঁদের ছাড়া হবে না। তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করে কড়া শাস্তি দেওয়া হবে।