Press "Enter" to skip to content

ডিসেম্বরেই বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


কলকাতাঃ এবছরের শেষেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী ()। বিশ্বভারতীর প্রতিষ্ঠা দিবস আর পৌষ উৎসবে অংশ নেবেন তিনি। এছাড়াও সফরে আরও কিছু কর্মসূচী রয়েছে ওনার। বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠান এবং মেট্রোর উদ্বোধনে ওনার উপস্থিত থাকার কথা। করোনার কারণে এবছর আর পৌষ মেলা হচ্ছে না, তবে পৌষ উৎসব হবে আর এছাড়াও রয়েছে বিশ্বভারতীর প্রতিষ্ঠা দিবস। সেখানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর আগে খবর পাওয়া যাচ্ছিল যে, কালী পুজোতে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর কাজ শেষ হয়ে যাবে। সেই কারণে জোর কদমে কাজও করছিল মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু কালীপুজোর আগে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর কাজ শেষ হয়নি। জারমানি থেকে সিগন্যালের কিছু যন্ত্র আসার কথা ছিল। সেই যন্ত্র গুলো সময় মতো এসে না পৌঁছানোয় কালীপুজোর আগে দক্ষিণেশ্বর পর্যন্ত পৌঁছায়নি মেট্রো। এবার ডিসেম্বর মাসে বাংলা সফরে এসে এই মেট্রো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

আরেকদিকে, বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল। আর সেই কারণেই এবছরে প্রধানমন্ত্রীর বাংলা সফরে আসার সম্ভাবনা প্রচুর। বছর ফুরোলেই বাংলায় বিধানসভার নির্বাচন। আর তাঁর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলা সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরেকদিকে, আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে বাংলার জন্য একের পর এক ঘোষণা করে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি কর্মচারীদের দীর্ঘদিন ধরে আটকে থাকে DA নিয়ে আজ বড় সুখবর দেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়ে দিয়েছেন যে, আগামী বছরের শুরুতেই সরকারি কর্মচারীদের ৩% DA দেওয়া হবে। আরেকদিকে, রাজ্যের ৯ লক্ষ পড়ুয়াদের অনলাইনে পড়াশোনা করার জন্য ট্যাব দেওয়ারও ঘোষণা করেছেন তিনি।