Press "Enter" to skip to content

ড্রাগ ডিলারের সাথে নাম জড়াল বাম নেতার ছেলের, মোটা টাকার আর্থিক সাহায্য দেওয়ারও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে

স্টাফ রিপোর্টঃ দিল্লী, আর ব্যাঙ্গালুরুতে ড্রাগ মাফিয়াদের বিরুদ্ধে কোমর বেঁধে নেমেছে নারকোটিক কন্ট্রোল ব্যুরো (NCB)। শোনা যাচ্ছে যে, ড্রাগ মাফিয়াদের এই নেটওয়ার্ক অনেক বড়। মিডিয়া রিপোর্টে ব্যাঙ্গালুরুর একটি ড্রাগ র‍্যাকেটের মাস্টারমাইন্ড মোহম্মদ অনুপের নারকোটিক কন্ট্রোল ব্যুরোর তদন্তের রিপোর্ট প্রকাশ্যে এসেছে। জানিয়ে দিই, মোহম্মদ অনুপকে গত সপ্তাহে গ্রেফতার করেছিল NCB।

নিজের বয়ানে মোহম্মদ অনুপ জানায় সে ২০১৩ থেকে ব্যাঙ্গালুরুতে ড্রাগের অবৈধ ব্যবসা করে চলেছে। সে ী নাগরিকদের থেকে MDMA এর ট্যাবলেট নিয়ে শহরের রেব পার্টি আর কলেজ ছাত্রদের বিক্রি করত। মোহম্মদ অনুপ নিজের বয়ানে কেরলের সিপিএম (CPM) নেতা আর অভিনেতা কোডিয়ারি বালাকৃষ্ণান () এর ছেলে বিনেশ কোডিয়ারির (Binish Kodiyeri) নামও নিয়েছে। মোহম্মদ অনুপ জানায়, বিনেশ তাঁকে ২০১৫ সালে রেস্তোরাঁ শুরু করার জন্য ব্যাঙ্গালুরুর কমনহল্লিতে লিজে প্রোপার্টি দেওয়ার জন্য পয়সা দিয়েছিল। এই বিষয়ে বিনেশ কোডিয়ারিকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যে অভি করে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

যদিও বিনেশ ২০১২ থেকে মোহম্মদ অনুপকে নিজের ভালো বন্ধু হওয়ার কথা করেছে। তবে তিনি অনুপের সাথে ড্রাগ লিংক থাকার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। আপনাদের জানিয়ে দিই, এই সিপিএম নেতার আরেক ছেলে বিনয় কোডিয়ারির (Binoy Kodiyeri) বিরুদ্ধে আর্থিক তছরুপের নানান অভিযোগ আছে। বিনেশ বলেন, ‘২০১৫ এর পর সে একটি রেস্তোরাঁ শুরু করেছিল আর আমার থেকে টাকা ধার নিয়েছিল। সে শুধু আমার থেকেই না, অনেকের থেকেই টাকা ধার নিয়েছিল। আমি অবাক যে, ও এরকম অবৈধ কাজের সাথে যুক্ত। ওঁর পরিবারও এই কথা মেনে নিতে পারছে না।”

https://platform.twitter.com/widgets.js

২০২০ এর ফেব্রুয়ারি মাসে অনুপ আর তাঁর দুই সহযোগী ব্যাঙ্গালুরুতে হোটেল আর ার্টমেন্টে নতুন ব্যবসা শুরু করে। কিন্তু করোনার কারণে এই ব্যবসা ক্ষতির মুখে পড়েছিল। NCB এর জিজ্ঞাসাবাদে অনুপ স্বীকার করেছিল যে, সে টাকা কামানর জন্য ড্রাগস বিক্রি শুরু করে।

The post ড্রাগ ডিলারের সাথে নাম জড়াল বাম নেতার ছেলের, মোটা টাকার আর্থিক সাহায্য দেওয়ারও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে first appeared on India Rag.