Press "Enter" to skip to content

ঢুকলেই মৃত্যু! তালিবানকে স্বাগত জানাতে পঞ্জশিরে মরণ ফাঁদ পাতল মাসুদ বাহিনী


নয়া ঃ ে শুধু পঞ্জশির বাদে গোটা দেশে কবজা জমিয়েছে তালিবান। পঞ্জশিরে নর্দান অ্যালায়েন্স তালিবানের বিরুদ্ধে সশস্ত্র বিদ্রোহে নেমেছে। বারবার তালিবান পঞ্জশির জয় করতে গেলে মাসুদ বাহিনীর সামনে মুখ থুবড়ে পড়ছে। এখনও পর্যন্ত দুই পক্ষের সংঘর্ষে তালিবানের কম-বেশি ৮০০ মারা পড়েছে।

টোলো নিউজের একটি রিপোর্ট অনুযায়ী, তালিবান এখন কোনোরকম ভাবে আহমেদ মাসুদের হত্যা করতে চায় শুধু, তাহলেই পঞ্জশির দখলে নেওয়া সম্ভব হবে। যদিও, পঞ্জশির তালিবানদের বিরুদ্ধে কোনও শর্তেই মাথানত করতে রাজি নয়। মাসুদ বাহিনী পঞ্জশিরে একটি গোটা স্টেডিয়ামকে ‘বারুদ” দিয়ে ভরে দিয়েছে।

পঞ্জশিরই একমাত্র জায়গা যেখানে বিদ্রোহীরা নিজেদের দখলে রাখতে সক্ষম হয়েছে। যদিও, তালিবান দাবি করেছিল যে তাঁরা পঞ্জশির দখল করেছে আর বিদ্রোহীদের তাড়িয়ে দিয়েছে, কিন্তু সত্যতা পুরোটাই আলাদা। তালিবান বারবার পঞ্জশিরে হামলা করেও মাসুদ বাহিনীকে হারাতে ব্যর্থ। আর এখন তাঁরা শান্তির বাণী জপ করে পাঞ্জশিরের মানুষদের ইসলামিক আফগানিস্তান আমিরাতের ছায়াতলে আসার আবেদন করেছে।

আর এবার পঞ্জশির থেকে একটি ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে দেখা যাচ্ছে যে মাসুদ বাহিনী কেমন প্রস্তুতি নিয়েছে। ভিডিওতে পঞ্জশিরের একটি স্টেডিয়ামের সামনে সেনার বাহন দেখা যাচ্ছে, এছাড়াও সেনার হেলিকপ্টারও রয়েছে।

https://platform.twitter.com/widgets.js

ভিডিও পোস্ট করে লেখা হয়েছে, ”সাবধান! প্রতিরোধ বাহিনী দ্বারা ১৩৫ তালিবানিকে মারা হয়েছে আর ৪৫ জনকে বন্দি বানানো হয়েছে। অস্ত্র নিয়ে ৫ হাজার পঞ্জশিরে অপেক্ষারত। আমরা সাধারণ কমান্ডো নই। আমরা সেই কমান্ডো যারা আত্মসমর্পণের বদলে শেষ নিঃশ্ পর্যন্ত লড়াই করে যাবে। পঞ্জশিরে স্বাগতম।”