Press "Enter" to skip to content

তলিবানরাজে খ্রিস্টানদের উপর চরম অত্যাচার! এক ব্যক্তির চামড়া ছাড়িয়ে খুঁটিতে ঝোলায় জঙ্গিরা


নয়া দিল্লিঃমার্কিন ের প্রাক্তন সদস্য মার্ক ওয়াকার দাবি করেছেন যে, তালিবান দ্বারা একজন খ্রিস্টান ব্যক্তিকে চামড়া ছাড়িয়ে খুঁটিতে ঝুলিয়ে দেওয়া হয়েছে। আমেরিকারন রেডিও হোস্ট ট্রড স্টার্ন্স-এর সঙ্গে ওয়াকার ের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন এবং আফগানিস্তানে আটকে পড়া খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের উপর হওয়া অত্যাচার নিয়ে চিন্তা ব্যক্ত করেন। ওয়াকার বলেন, পাদরি সেখানে থাকা খ্রিস্টান াবলম্বিদের কাছে পৌঁছনোর চেষ্টা করছেন, কিন্তু পারছেন না।

ওয়াকার আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিকে ভয়ানক বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, ‘এরকমই একটি ভয়ানক কাহিনী সেখানকার এক খ্রিস্টান পরিবারের সঙ্গে হয়ে গিয়েছে। ওই পরিবারের এক ব্যক্তির চামড়া ছাড়িয়ে তাঁকে খুঁটির সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে।” মার্ক বলেন, এই ঘটনা মঙ্গলবার ঘটেছিল।

ওয়াকারের এই বয়ান সামনে আসার পর আফগানিস্তানের তালিবান রাজত্ব নিয়ে আরও একটি নৃশংস কাহিনী সবার সামনে ফুটে উঠেছে। তালিবানরা একদিকে যখন মানুষকে সুরক্ষা আর অধিকার দেওয়ার কথা বলে শান্তির বার্তা দিতে চাইছে, তখন আরেকদিকে তাঁদের দ্বারা করা এসব নরকীয় ঘটনা এটুকু মনে করাচ্ছে যে, তালিবান তালিবানেই আছে।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবান রাজত্ব শুরু হওয়ার পর গোটা বিশ্বই সেখানকার মানুষদের ভবিষ্যৎ আর সুরক্ষা নিয়ে চিন্তা ব্যক্ত করেছিল। আর তালিবান কাবুলে দখল নেওয়ার পর আফগানিস্তান ছেড়ে অন্য দেশে পালানোর জন্য আফগানিদের উৎকণ্ঠা এটুকু প্রমাণ করে দিয়েছিল যে, কাবুলিওয়ালাদের দেশ ফের নরকে পরিণত হতে চলেছে।