Press "Enter" to skip to content

তাজমহল আসলে ভগবান শিবের মন্দির তেজোমহালয়: পুরীর শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী

তাজমহলের ইস্যু বেশকিছু সময় ধরে শিরোনামে উঠতে শুরু হয়েছে। আসলে তাজমহলকে অনেক ঐতিহাসিক মুঘল আমলের ভবন বলে মনে করেন। তবে অনেকে তাজমহলকে শিব মন্দির বলে দাবি করে থাকেন। এখন ওড়িশার পুরীতে অবস্থিত গোবর্ধন মঠের শঙ্করাচার্য তাজমহল নিয়ে বড়ো দাবি করেছেন। শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী বলেছেন তাজমহল আসলে প্রাচীনকালে তেজো মহালয় নামে পরিচিত ছিল।

শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী দাবি করেছেন, তাজমহল আসলে আগে শিব মন্দির ছিল তা তেজোমহালয় নামে বিখ্যাত ছিল। তেজোমহালয়তে শিব পূজিত হতেন বলে জানিয়েছেন শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী। গোবর্ধন মঠের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে একটা ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী এই বিষয়ে মন্তব্য করেছেন।

শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতীর মন্তব্যের পর তাজমহল নিয়ে আরো একবার চর্চা তুঙ্গে পৌঁছেছে। জয়পুর রাজপরিবারের কাছে তাজমহলের পুরো ইতিহাস রয়েছে বলে দাবি করেছেন শঙ্করাচার্য। উনি আরো বলেছেন, ী আদিত্যনাথ এই বিষয়ে নজর দিক এবং ইতিহাসের নামে যে ভুলভাল প্রচার হচ্ছে তার উপর লাগাম লাগানোর ব্যাবস্থা করুন।

https://platform.twitter.com/widgets.js

শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী স্পষ্ট ইঙ্গিত করেছেন, তাজমহলের নামে মিথ্যা ইতিহাস প্রচার হচ্ছে। উনি তাজমহলকে তেজোমহালয় বলে দাবি করেছেন। প্রসঙ্গত এর আগে বিজেপি সুব্রামানিয়ান স্বামী এই একই দাবি করেছিলেন। সুব্রামানিয়ান স্বামী বলেছিলেন, তাজমহল আসলে হিন্দুদের শিব মন্দির যা বর্বর লুটেরা মুঘলদের দ্বারা অন্য নাম দেওয়া হয়েছে।