Press "Enter" to skip to content

তাবলীগ জামাতের উপর মেহেরবান মুম্বাই পুলিশ, ফিরিয়ে নেওয়া হল সমস্ত মামলা

ঃ মুম্বাইয়ে () ের () সাথে যুক্ত একটি মামলায় () স্থানীয় একটি আদালতে জানায় যে, ২০ টি বিদেশি নাগিরিকের বিরুদ্ধে দায়ের করা হত্যা আর হত্যার চেষ্টা করার মামলা ফেরত নেওয়া হবে। জানিয়ে দিই, ডিএন নগর থানায় ১০ জন ইন্দোনেশিয়া আর ১০ জন কির্গিস্তান নাগরিকের বিরুদ্ধে ১০ই এপ্রিল দুটি মামলা দায়ের করা হয়েছিল। এই দুটি মামলার বিরুদ্ধে বিদেশি নাগরিকেরা সেশন কোর্টের দ্বারস্থ হয়েছিল। যদিও অ্যাডিশনাল প্রধান বিচারক বিদেশি নাগরিকদের আবেদন খারিজ করে দিয়েছিল। উনি জানিয়েছিলেন যে, এই মামলার শুনানি অন্য কোনও আদালতে যেন করানো হয়। এর সাথে সাথে উনি এই মামলার শুনানি এক মাসের মধ্যে সম্পূর্ণ করার নির্দেশ দেন।

গত মাসে দুটি আলাদা আলাদা মামলাকে একটি আদালতে স্থানান্তরিত করা হয়। অ্যাডিশনাল প্রধান বিচারপতিকে দেওয়া নিজেদের আবেদনে বিদেশী নাগরিকেরা জানায় যে, অন্য মামলায় ব্যস্ত থাকার অজুহাত দিয়ে আদালত তাঁদের মামলার শুনানি করছে না। মামলার শুনানির সময় বিচারপতি এসএস সাওয়ান্ত বলেন, লকডাউনের কারণে ২০ জন বিদেশী নাগরিক ভারতে আটকে আছে। আর সেই কারণে এই মামলার শুনানি শীঘ্রই সম্পূর্ণ হওয়ার দরকার। বিদেশী নাগরিকদের আইনজীবী আমিন সোলকর বলেন, ভারতে যেই বিদেশী নাগরিকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, তাঁরা নিজের স্ত্রীকে নিয়ে ভারতে ঘুরতে এসেছিলেন।

উনি বলেন, যদি এই মামলায় তৎকাল কোনও রায় ঘোষণা না হয়, তাহলে ভবিষ্যতে অনেকরকম সমস্যার সন্মুখিন হতে হবে এদের। মামলার শুনানির সময় আদালত জানায় যে, এই মামলার শুনানি এক মাসের মধ্যে সম্পূর্ণ করত হবে।

জানিয়ে দিই, গত মাসে বান্দ্রা পুলিশ ১২ জন ইন্দোনেশিয়ান নাগরিকদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছিল। ওই মামলায় বলা হয়েছিল যে, অভিযুক্তদের বিরুদ্ধে দোষ প্রমাণ করার জন্য পর্যাপ্ত প্রমাণ নেই। এদেরকে রাজ্যে করোনা ছড়ানো এবং করোনার ফলে বেড়ে চলা মৃত্যুর জন্য দায়ি করা হয়েছিল।