Press "Enter" to skip to content

তালিবানকে সমর্থন করে ভারতের স্বাধীনতা আন্দোলনের সঙ্গে তুলনা! বিতর্কে সপা সাংসদ শফিকুর রহমান

নয়া দিল্লিঃতালিবানের আফগানিস্তানে কবজার তুলনা ভারতের স্বাধীনতা সংগ্রামের সঙ্গে করে বিতর্কে জড়ালেন সমাজবাদী পার্টির সাংসদ ডঃ শফিকুর রহমান বর্ক। এই বিতর্কিত মন্তব্য করার জন্য ওনার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। সম্ভলের সদর কোতোয়ালিতে বিজেপির নেতা রাজেশ সিঙ্ঘল এই অভি দায়ের করেছেন।

ের সম্ভলের সমাজবাদী পার্টির সাংসদ শফিকুর রহমান ভারতের স্বাধীনতা সংগ্রামের সঙ্গে তালিবানের লড়াইয়ের তুলনা করে বলেছিলেন, যেভাবে স্বাধীনতার লড়াই লড়ে ভারতকে ইংরেজদের থেকে স্বাধীন করা হয়েছিল, তেমন ভাবেই আফগানিস্তানের মানুষ স্বাধীনতা অর্জন করল।

যদিও, তিনি নিজের ভুল বুঝতে পেরে নিজের বয়ান থেকেই পালটি মারেন। ভুল শুধরে সাংসদ বলেন, তালিবান মামলায় আমি মোদী সরকারের নীতির সমর্থন করছি। সাংসদ বলেন, এই ইস্যুতে সরকারের যেই নীতিই থাকুক না কেন, আমি তাঁর সমর্থন করব। এরপর সমাজবাদী পার্টির সাংসদ শফিকুর রহমান বলেন, মোদী সরকারের আমলে মুসলিমদের উপর অত্যাচার বেড়েছে।

এটাই প্রথম না যে সমাজবাদী পার্টির বরিষ্ঠ এই সাংসদ বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এলেন। এর আগেও তিনি বহুবার এমন উল্টোপাল্টা মন্তব্য করে শিরোনামে উঠে এসেছিলেন। কিছুদিন আগে নীতি নিয়ে সাংসদ বলেছিলেন, মুসলিমদের কম হলে, কেউ যদি হামলা করে, তাহলে কীভাবে আত্মরক্ষা করা হবে? পাশপাশি তিনি এও বলেছিলেন যে, সন্তানের জন্ম দেওয়া আল্লাহর হাতে। তাই এই প্রাকৃতিক আইনের সঙ্গে যেন কোনও আপোষ না করা হয়।