Press "Enter" to skip to content

তালিবানিদের হুঁশিয়ারি বাইডেনের, আফগানিস্তানে জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে রাখার বার্তা


নয়া দিল্লিঃআফগানিস্তান থেকে মার্কিন সেনা তুলে নেওয়ার পর জো বাইডেন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই নিয়ে আরও একবার নিজের প্রতিবদ্ধতার কথা জানান। বাইডেন বলেন, আমেরিকা আফগানিস্তানে সন্ত্রাসবাদ মিশনের দিকে নজর রাখবে। বাইডেন বলেন, যদি আমেরিকার সেনার উপর হামলা করার দুঃসাহস দেখায়, তাহলে তাঁদের কড়া জবাব দেওয়া হবে।

বাইডেন বলেন, ‘আমি সর্বদা বলে এসেছি যে আমরা সন্ত্রাসবাদ বিরোধী মিশনে নজর রাখব। আমরা আমাদের সহযোগী, অংশীদার এবং অঞ্চলের স্থিতিশীলতা নিশ্চিত করতে আগ্রহী সকল বাহিনীর সঙ্গে ঘনিষ্ঠ সমন্বয়ে কাজ করছি। ”

মার্কিন রাষ্ট্রপতি বাইডেন আফগানিস্তানে আটকে থাকা সমস্ত মার্কিন নাগরিকদের সুরক্ষিত তাঁদের বাড়ি পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। উনি আফগানিস্তানে আটকে পড়া আমেরিকানদের বলেন, ‘আমরা আপনাদের সুরক্ষিত বাড়ি পৌঁছে ।” পাশাপাশি উনি তালিবানদের হুঁশিয়ারি দিয়ে বলেন, আমেরিকার জওয়ানদের উপর তালিবানের হামলা বরদাস্ত করব না। বাইডেন বলেন, আমেরিকা আফগানিস্তানে সন্ত্রাসবাদ বিরোধী মিশন জারি রাখবে।

বাইডেন ে একটি সাংবাদিক সম্মেলনে শুক্রবার এই বয়ান দেন। উনি এও বলেন যে, তালিবানকে আমরা স্পষ্ট করে দিয়েছি যে, কাবুল এয়ারপোর্টে কোনও মার্কিন সেনার উপর হামলা অথবা আমাদের অভিযানে বাধা দিলে ফল ভালো হবে না।