Press "Enter" to skip to content

তালিবানি সমর্থকদের হুঁশিয়ারি শিবরাজ সরকারের, ধরা পড়লেই ভুগতে হবে

ভোপালঃ মধ্যপ্রদেশে সংগঠন তালিবানের সমর্থনে বয়ান দিলে আর সোশ্যাল মিডিয়ায় লেখালেখি করা মানুষদের উপর কড়া নজর রাখছে সরকার। তালিবানের সমর্থকদের চিহ্নিত করে চরম শাস্তি দেওয়ার পরিকল্পনা নিয়েছে শিবরাজ সরকার। রাজ্যের শিক্ষামন্ত্রী বিশ্বাস সারঙ্গ এই বিষয়ে জানান, রাজ্যে জঙ্গির সমর্থকদের প্রশ্রয় দেওয়া হবে না।

মন্ত্রী বলেন, তালিবানদের সমর্থনে বয়ান দুর্ভাগ্যপূর্ণ। হুঁশিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, যারা তালিবান বা অন্য কোনও জঙ্গি সংগঠনকে সমর্থন করবে, সরকার তাঁদের উপর নজর রাখবে আর তাঁদের চরম শাস্তিও দেবে। উনি বলেন, তোষণের রাজনীতি এই রাজ্যে চলবে না।

শিক্ষামন্ত্রী সারঙ্গ দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহর লাল নেহরুর নাম নিয়ে বলেন, ওনার নীতির কারণে দেশ এখনও অনেক পিছিয়ে। নেহরু পরিবার দেশে কবজা করার চেষ্টা করেছিল। নেহরু দেশের ঐতিহ্য আর সংস্কৃতিতে আঘাত করেছে।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবান কবজা করার পর আচমকাই ভারতে বেশ কিছু তালিবানি সমর্থকদের উদয় হয়েছে। সেই ক্রমে উত্তর প্রদেশের , পার্সোনাল ল বোর্ডের মুখপাত্র এবং আরও অনেকেই তালিবানের সমর্থন করে তাঁদের প্রশংসা করেছে যা দেশের নিরাপত্তার জন্য অত্যন্ত ্তার বিষয়। কারণ তাঁদের এরকম বিতর্কিত বয়ানে দেশের অনেক যুবকেরাই পথভ্রষ্ট হয়ে তালিবানের রাস্তা আপন করে নিতে পারে। যা খুবই চিন্তার বিষয়।