Press "Enter" to skip to content

তালিবানের সঙ্গে আরএসএসের তুলনা করে চরম বিপাকে জাভেদ আখতার

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সঙ্গে তালিবানের তুলনা করে বিতর্কে জড়ালেন লেখক জাভেদ আখতার। জনতা পার্টি আখতারকে একহাতে নিয়ে ওনার থেকে ক্ষমা চাওয়ার দাবি করেছে। ি নেতা রাম কদম বলেছেন, যতক্ষণ না জাভেদ আখতার আরএসএস আর ভিএইচপি-র তুলনা তালিবানের সঙ্গে করা বয়ানের জন্য ক্ষমা চাইছেন, ততক্ষণ ওনার সিনেমা এই দেশে দেখানো হবে না।

সম্প্রতি একটি নিউজ পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারে জাভেদ আখতার বলেছিলেন যে, তালিবান বর্বর, তাঁদের কাজ নিন্দনীয়। কিন্তু আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ আর বজরং দলের কাজের সমর্থন করা মানুষরাও তালিবানের থেকে আলাদা নয়। জাভেদ আখতারের এই মন্তব্য ভালো মতো নেয়নি । আর এরপরই একের পর এক জাভেদ আখতারের উপরে আক্রমণ করে চলেছে।

বিজেপির বিধায়ক তথা বিজেপির মুখপাত্র রাম কদম বলেছেন, আরএসএস-র সঙ্গে যুক্ত রাজনেতা সরকারের শীর্ষ পদে রয়েছেন। তাঁরা সাংবিধানিক পালন করে দেশ চালাচ্ছেন। তাঁরা যদি তালিবানের মতো হত, তাহলে জাভেদ আখতারের মতো মানুষ এরকম বয়ান দিতে পারত? রাম কদম বলেন, এরকম মন্তব্য করার আগে ওনার ভাবা উচিৎ ছিল।

রাম কদম বলেন, জাভেদ আখতার এই মন্তব্য করে দেশে গরিব মানুষদের জন্য কাজ করা আরএসএস-র স্বয়ংসেবকদের ভাবাবেগে আঘাত করেছেন। উনি যদি ক্ষমা না চান, তাহলে ওনার সিনেমা গোটা দেশেই বন্ধ হয়ে যাবে।