Press "Enter" to skip to content

তিনদিনের মধ্যে ক্ষমা চাও, নাহলে মামলা করব! অভিষেক ব্যানার্জীকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের


কলকাতাঃ গুন্ডা বলায় ডায়মন্ড হারবারের () সাংসদ ের  () বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলেন বিজেপির রাজ্য সভাপতি ()। মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের আইনজীবী তৃণমূল সাংসদকে আইনি নোটিশ পাঠিয়ে ওনার মন্তব্য প্রত্যাহার আর নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন। এই দাবি পূরণ না হলে মামলা করার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে বিজেপির রাজ্য সভাপতির আইনজীবীর তরফ থেকে।

উল্লেখ্য, রবিবারি সাতগাছিয়ার সভা থেকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সরাসরি আক্রমণ করে ওনাকে গুন্ডা, মাফিয়া বলে আখ্যা দেন তৃণমূল সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই সভা থেকে দিলীপ ঘোষ বাদে বিজেপির মহাসচিব কৈলাস বিজয়বর্গীয়র ছেলে থেকে শুরু করে মুকুল রায়কেও নিশানা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের জবাবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পাল্টা আক্রমণ করে বলেন, ‘আমি গুন্ডা হলে ওঁর কি? এতদিন ওঁরা গুন্ডামি করেছে, এবার আমি গুন্ডামি শুরু করব। দেখি ওঁরা আমার কি করতে পারে।” তবে তিনি যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন সেটি জানাননি।

কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিতর্কিত মন্তব্যের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সোমবার ওনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হয় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের তরফ থেকে। দিলীপ ঘোষের আইনজীবী অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ পাঠিয়ে তিন দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানান। আইনজীবীর পক্ষ থেকে এও জানানো হয় যে, তিন দিনের মধ্যে ক্ষমা না চাওয়া হলে মামলা দায়ের করা হবে। যদিও এই বিষয়ে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া আসেনি।